চুয়াডাঙ্গা বুধবার , ১ ডিসেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

এবার ‘নো ভ্যাকসিন, নো সার্ভিস’

সমীকরণ প্রতিবেদনঃ
ডিসেম্বর ১, ২০২১ ১:৩০ অপরাহ্ণ
Link Copied!

‘নো মাস্ক নো সার্ভিসের’ পর এবার ‘নো ভ্যাকসিন, নো সার্ভিস’ ক্যাম্পেইন চালুর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানিয়েছেন। গতকাল মঙ্গলবার দুপুরে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন রোধে করণীয় নির্ধারণী অন্তঃমন্ত্রণালয় সভা শেষে এক ব্রিফিংয়ে তিনি এ কথা জানান। করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে দেশের জনগণকে স্বাস্থ্যবিধির অংশ মাস্ক ব্যবহারে বাধ্য করতে সরকার একসময় ‘নো মাস্ক, নো সার্ভিস’ ব্যবস্থা চালু করেছিল। এবার ‘নো ভ্যাকসিন, নো সার্ভিস’ ব্যবস্থা চালুর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জাহিদ মালেক বলেন, দেশে ইতোমধ্যে ১০ কোটি ডোজ টিকা দেওয়া হয়েছে। এরমধ্যে প্রথম ডোজ প্রায় ৬ কোটি ও দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে প্রায় ৪ কোটির কাছাকাছি। সব পর্যায়েই টিকা দেওয়া হচ্ছে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, তারপরও দেখা যাচ্ছে- এখনো অনেকে টিকা নেননি এবং তাদের টিকা নেওয়ার আগ্রহও কম। মন্ত্রী বলেন, জনগণকে টিকা গ্রহণে উৎসাহিত করতে প্রতিটি সরকারি দপ্তরে ‘নো ভ্যাকসিন, নো সার্ভিস’ ক্যাম্পেইন চালুর কথা ভাবা হচ্ছে। এটি করতে পারলে টিকার কার্যক্রম আরও বেগবান হবে। বিষয়টি এখন চিঠি দিয়ে জানিয়ে দেওয়া হবে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।