চুয়াডাঙ্গা শুক্রবার , ২৪ জুন ২০২২
আজকের সর্বশেষ সবখবর

এবার আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘ছিটমহল’

সমীকরণ প্রতিবেদনঃ
জুন ২৪, ২০২২ ৭:৪৬ পূর্বাহ্ণ
Link Copied!

বিনোদন ডেস্ক: দেশের প্রেক্ষাগৃহে গত ১৪ জানুয়ারি মুক্তি পায় আলোচিত ছবি ‘ছিটমহল’। এবার ছবিটি প্রদর্শিত হবে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ‘লিফ্ট অব গ্লোবাল নেটওয়ার্ক’ নামের ইংল্যান্ডের একটি আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালে। আগামী ২৭ জুলাই থেকে শুরু হওয়া এই ফেস্টিভ্যালে ‘ছিটমহল’ প্রদর্শিত হবে বলে নিশ্চিত করেছেন সিনেমাটির আন্তর্জাতিক প্রজেকশান নিয়ে চলচ্চিত্র পরিচালক এইচ আর হাবিব। তিনি জানান, ছবিটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব এ প্রদর্শিত হবার জন্য মনোনয়ন পেয়েছে। ফেস্টিভ্যাল কর্তৃপক্ষ মেইলে আমাদের তা নিশ্চিত করেছেন।’

‘ছিটমহল’ ছবির গল্পে ছিটমহলবাসীদের ৬৮ বছরের বঞ্চনার জীবনকে পেছনে ফেলে নতুন করে বাঁচার কাহিনি তুলে ধরা হয়েছে। এর নির্মাণ শুরু হয় ২০১৫ সালে। ছিটমহল কেন্দ্রিক এই ছবির অন্যতম প্রধান কলাকুশলীরা হলেন পিয়া জান্নাতুল, শিমুল খান, মৌসুমি হামিদ, আরমান পারভেজ মুরাদ, ডন, মীরাক্কেল খ্যাত সজল, এইচ আর হাবিব, এবিএম সোহেল রশিদ, উজ্জ্বল কবির হিমু প্রমুখ। পুরো সিনেমাটির শুটিং হয়েছে পঞ্চগড়ে ছিটমহলের মধ্যেই। এদিকে, এইচ আর হাবিবের সায়েন্স ফিকশান সিনেমা ‘জলকিরণ’ এর শুটিং শেষে এখন এডিটিং চলছে। চলচ্চিত্রটিতে অভিনয় করেছেন পিয়া জান্নাতুল, আরমান পারভেজ মুরাদ, মৌসুমি হামিদ, ডন হক, আনোয়ারুল আলম সজল, শিমুল খান প্রমুখ।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।