চুয়াডাঙ্গা বুধবার , ৬ জুলাই ২০২২
আজকের সর্বশেষ সবখবর

এজবাস্টন টেস্টে ইংল্যান্ডের যত রেকর্ড

সমীকরণ প্রতিবেদনঃ
জুলাই ৬, ২০২২ ৮:৫৩ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

খেলাধুলা ডেস্ক: এজবাস্টন টেস্টে স্বপ্নভঙ্গ হয়েছে ভারতের। জো রুট ও জনি বেয়ারস্টোর মারমুখী ব্যাটিং ও জোড়া শতরানের কাছে লাঞ্চের আগেই অসহায় আত্মসমর্পণ করেছে বুমরাহ বাহিনী। ফলে এজবাস্টনে আরও বড় অর্জন হয়েছে ইংল্যান্ডের। মঙ্গলবার ভারতের বিপক্ষে ৩৭৮ রান তাড়া করে ৭ উইকেটে জিতেছে বেন স্টোকসের দল। আর এই টেস্টে একাধিক রেকর্ড করল ইংল্যান্ড।

টেস্টে সর্বাধিক রান তাড়া করে জিতল ইংল্যান্ড

Girl in a jacket

ইংল্যান্ডের দীর্ঘ টেস্ট ক্রিকেটের ইতিহাসে এই প্রথমবার তারা সর্বাধিক রান তাড়া করল। ৩৭৮ রান ধাওয়া করে জিতল ইংরেজরা। এর আগে ২০১৯ সালের অ্যাসেজে ইংল্যান্ড হারিয়েছিল অস্ট্রেলিয়াকে। বেন স্টোকসের মহাকাব্যিক ইনিংসে (২১৯ বলে ১৩৫ রানে অপরাজিত) ভর করে ৩৫৯ রান তাড়া করে জিতেছিল ইংল্যান্ড। তিন নম্বরে রয়েছে আরও একটি হেডিংলে টেস্ট। ২০০১ সালে অ্যাসেজে ৩১৫ রান তাড়া করে অস্ট্রেলিয়াকে হারিয়েছিল ইংল্যান্ড।

টেস্টে ভারতের বিরুদ্ধে ইংল্যান্ডের সর্বাধিক রান তাড়া করে জয়

টেস্টে এর আগে এত বেশি রানের পুঁজি নিয়ে কখনো হারেনি ভারত। এর আগে ১৯৭৭ সালে পার্থে ভারতের বিপক্ষে চতুর্থ ইনিংসে সর্বোচ্চ ৩৩৯ রান করে জিতেছিল অস্ট্রেলিয়া। এবার ৩৭৮ রান তাড়া করে জিতল ইংল্যান্ড।

প্রথম দল হিসেবে টানা ৪ টেস্টে ২৫০ রান তাড়া করে জিতল ইংল্যান্ড

এজবাস্টন টেস্টের আগে ইংল্যান্ড ২৭৭, ২৯৯ ও ২৯৬ তাড়া করে জিতেছিল। এই রেকর্ড ইংল্যান্ড করেছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ন নিউজিল্যান্ডের বিরুদ্ধে। এবার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে রানার্স আপ দলের বিরুদ্ধে ৩৭৮ রান তাড়া করে জিতল ইংল্যান্ড।

চতুর্থ ইনিংসে সর্বাধিক রানের পার্টনারশিপ

রুট-বেয়ারস্টোর অপরাজিত ২৬৯ রানের পার্টনারশিপ করেছেন এজবাস্টনে। কোনও টেস্টের চতুর্থ ইনিংসে এটিই দ্বিতীয় সর্বাধিক অপরাজিত রানের যুগলবন্দি।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।