চুয়াডাঙ্গা রবিবার , ১৮ সেপ্টেম্বর ২০১৬
আজকের সর্বশেষ সবখবর

এক বছর পর ব্রাজিল দলে সাবেক অধিনায়ক

সমীকরণ প্রতিবেদন
সেপ্টেম্বর ১৮, ২০১৬ ১২:২৬ অপরাহ্ণ
Link Copied!

খেলাধুলা ডেস্ক: এক বছর পর ব্রাজিল ফুটবল দলে ফিরলেন সাবেক অধিনায়ক থিয়াগো সিলভা। ২০১৪-ব্রাজিল বিশ্বকাপে স্বাগতিকদের অধিনায়ক ছিলেন তিনি। নিজেদের মাটির বিশ্বকাপের সেমিফাইনালে বড় লজ্জা পেয়ে বিদায় নেয় তারা। এরপর ২০১৫ সালে কোপা আমেরিকার শেষ আটে প্যারাগুয়ের কাছে হেরে বিদায় নেয় ব্রাজিল। এরপর থিয়াগো সিলভাকে দল থেকে ছেটে ফেলেন তখনকার কোচ কার্লোস দুঙ্গা। এ বছর জুলাইয়ে দুঙ্গার জায়গায় ব্রাজিলের কোচের দায়িত্ব নিয়েছেন আদেনর লিওনার্দো বাচ্চি (তিতে)। তিনি দায়িত্ব নিয়ে দুঙ্গার দলে ব্রাত্য হয়ে পড়া বেশ কয়েকজন খেলোয়াড়কে দলে ফিরিয়েছেন। তারই ধারাবাহিকতায় এবার ব্রাজিল দলে ফিরলেন প্যারিস সেইন্ট জার্মেই’র (পিএসজি) ডিফেন্ডার থিয়াগো সিলভা। এছাড়া ইনজুরি থেকে সুস্থ্য হয়ে ওঠায় দলে নেয়া হয়েছে বায়ার্ন মিউনিখের ডগলাস কস্তা ও লিভারপুলের রবার্তো ফিলমিনোকে। ম্যানচেস্টার সিটির ফারনানদিনহো ও চেলসির মিডফিল্ডার অস্কারকেও ব্রাজিল দলে নেয়া হয়েছে। অন্যদিকে নতুন মুখ হিসেবে রাখা হয়েছে ফ্ল্যামেঙ্গোর গোলরক্ষক মুরালহাকে। বিশ্বকাপ বাছাইপর্বে ব্রাজিল পরের দুই ম্যাচ খেলবে বলিভিয়া ও ভেনিজুয়েলার বিপক্ষে। ৭ ও ১২ অক্টোবর ওই দুই ম্যাচের জন্য বেশ আগেই ২৫ সদস্যের দল ঘোষণা করলেন তিতে। রাশিয়া বিশ্বকাপের বাছাইপর্বে আগের দুই ম্যাচে জিতেছে ব্রাজিল। ইকুয়েডরকে ৩-০ গোলে হারানোর পর কলম্বিয়াকে হারায় ২-১২ গোলে। এতে দক্ষিণ আমেরিকা অঞ্চলের ১০ দলের মধ্যে পয়েন্ট টেবিলের ব্রাজিলের অবস্থান দ্বিতীয়।
ব্রাজিল দল : গোলরক্ষক: অ্যালিসন (রোমা), মুরালহা (ফ্ল্যামেঙ্গো), উইভারটন (অ্যাটলেটিকো প্যারানায়েন্স)। ডিফেন্ডার: মিরান্দা (অ্যাটলেটিকো), মারকিনহোস (পিএসজি), থিয়াগো সিলভা (পিএসজি), জিল (শাংদং), দানি আলভেজ (জুভেন্টাস), ফাগনার (করিন্থিয়ান্স), মার্সেলো (রিয়াল মাদ্রিদ) ও ফিলিপে লুইস (অ্যাটলেটিকো)। মিডফিল্ডার: ক্যাসিমিরো (রিয়াল মাদ্রিদ), রেনাতো অগাস্তো (বেইজিং গুয়ান), পাউলিনহো (গুয়ানঝু), অস্কার (চেলসি), উইলিয়ান (চেলসি), ফারনানদিনহো (ম্যানসিটি), লুকাস লিমা (সান্তোস), গুইলিয়ানো (জেনিত), ফিলিপে কুতিনহো (লিভারপুল)। ফরোয়ার্ড: নেইমার (বার্সেলোনা), ডগলাস কস্তা (বায়ার্ন মিউনিখ), ফিরমিনো (লিভারপুল) ও গ্যাব্রিয়েল জেসুস (পালমেইরাস)।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।