চুয়াডাঙ্গা মঙ্গলবার , ১৪ ডিসেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

এক দিনের ব্যবধানে চুয়াডাঙ্গায় বেড়েছে শীতের তীব্রতা

জেলায় সর্বনিম্ন তাপমাত্রা ১১ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড, কমতে পারে আরও
সমীকরণ প্রতিবেদনঃ
ডিসেম্বর ১৪, ২০২১ ১০:১২ পূর্বাহ্ণ
Link Copied!

এক দিনের ব্যবধানে চুয়াডাঙ্গায় শীতের তীব্রতা বেড়েছে। হিমেল বাতাসের কারণে জনজীবন ও প্রাণিকূল জবুথবু হয়ে পড়েছে। শীত নিবারণের জন্য মানুষ চায়ের দোকানে ভীড় করছেন। গতকাল সোমবার সকাল ৯টায় চুয়াডাঙ্গায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১১.০ ডিগ্রি সেলসিয়াস। এক দিনের ব্যবধানে জেলায় তাপমাত্রা হ্রাস পেয়েছে ৩ ডিগ্রির বেশি।

গত রোববার সকাল ৬টায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪.৫ ডিগ্রি সেলসিয়াস। গতকাল সোমবার সকাল ৬টায় তাপমাত্রা ছিল ১১.২ ডিগ্রি সেলসিয়াস। রাত থেকেই তাপমাত্রা হ্রাস পেতে থাকে। হিমেল বাতাসের কারণে জনজীবনে ঠান্ডা অনুভূত হয়। মানুষ ঠান্ডা থেকে রক্ষার জন্য গরম কাপড় ও আগুন জ্বালিয়ে উঞ্চতা নেয়। রোববার রাত থেকে শীতের তীব্রতা বেড়ে যাওয়ায় সাধারণ মানুষের চলাচল অনেকটা কম গেছে।

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের সহকারী কর্মকর্তা জামিনুর রহমান বলেন, কয়েকদিনের বৃষ্টি ও আকাশ মেঘলা না থাকার কারণে শীতের তীব্র্র্র্রতা বাড়তে শুরু হয়েছে চুয়াডাঙ্গায়। ঠান্ডা বাতাসের কারণে শীত বেশি অনুভূত হচ্ছে। তাপমাত্রা আরও হ্রাস পেতে পারে। শৈত্যপ্রবাহ বইতে পারে। সোমবার সকাল ৬টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১১.২ ডিগ্রি সেলসিয়াস।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।