চুয়াডাঙ্গা শুক্রবার , ৮ অক্টোবর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

একমাত্র সম্বল ইজিবাইক হারিয়ে দিশাহারা এক পরিবার

সমীকরণ প্রতিবেদন
অক্টোবর ৮, ২০২১ ৯:০৭ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

গাংনী অফিস:
একমাত্র বিদ্যুৎচালিত ইজিবাইক হারিয়ে শামীম বিশ্বাস ওরফে ডাবলু ও তাঁর পরিবার এখন দিশাহারা হয়ে পড়েছে। পরিবারজুড়ে শুরু হয়েছে কান্নার রোল। পরিবারের উপার্জনের একমাত্র সম্বল ইজিবাইকটি গত বুধবার দিবাগত মধ্যরাতের কোনো এক সময় বাড়ির প্রধান ফটকের তালা ভেঙে চুরি করে নিয়ে যায় চোরের দল। এক বছর পূর্বে শামীম হোসেনের আরও একটি ইজিবাইক বাড়ির উঠান থেকে চুরি করে নিয়ে গিয়েছিল চোরের দল।
শামীম বিশ্বাসের স্ত্রী আমিরন নেছা জানান, গত বছর একটি ইজিবাইক চুরি করে নিয়েছিল চোর। এরপর এনজিও সংস্থা উদ্দীপনের কাছ থেকে ৬০ হাজার, ব্র্যাকের কাছ থেকে ৫০ হাজার টাকা ও ব্যুরো বাংলাদেশের কাছ থেকে ৩৫ হাজার টাকা ঋণ নিয়ে একটি নতুন ও একটি পুরানো ইজিবাইক কিনেছিলাম। প্রতি সপ্তাহে এসব এনজিওকে প্রায় ২৫ শ টাকা করে কিস্তি দিতে হয়। আমার স্বামী একজন অ্যাজমা রোগী। ইজিবাইকে ভাড়া মেরে যে টাকা আয় হয়, তা দিয়ে কিস্তির টাকা পরিশোধ করতে হয়। আমি লোকের বাড়িতে ঝি’য়ের কাজ করে তিন সন্তান নিয়ে সংসার চালিয়ে আসছি। এর ওপর এই মাসে ১০ হাজার টাকা বিদ্যুৎ বিল এসেছে। সমিতির লোকজন কিস্তির টাকা নিতে আসছে। সব মিলে আমার সংসার এখন দিশাহারা হয়ে পড়েছি।’
আমিরন নেছা আরও জানান, ‘আমার বাড়ির পাশেই চোরের বাড়ি। আমার বাড়িতে চুরি হওয়ার পর থেকেই তারা পলাতক রয়েছে।’ এ বিষয়ে থানায় লিখিত অভিযোগ দেওয়ার প্রস্তুতি চলছে বলে জানান তিনি। গাংনী থানার অফিসার ইনচার্জ (ওসি) বজলুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

Girl in a jacket

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।