চুয়াডাঙ্গা মঙ্গলবার , ২৪ আগস্ট ২০২১
আজকের সর্বশেষ সবখবর

একদিনের ব্যবধানে সারা দেশে কমেছে মৃত্যু ও শনাক্ত

সমীকরণ প্রতিবেদন
আগস্ট ২৪, ২০২১ ৯:১৯ পূর্বাহ্ণ
Link Copied!

চুয়াডাঙ্গায় করোনা আক্রান্তে আরও একজনের মৃত্যু, শনাক্ত ৪ দশমিক ৫৪ শতাংশ
২৪ ঘণ্টায় করোনায় আরও ১১৭ জনের প্রাণহানি, শনাক্ত ৫ হাজার ৭১৭ জন
নিজস্ব প্রতিবেদক:
একদিনের ব্যবধানে সারা দেশে কমেছে করোনায় মৃত্যু ও শনাক্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় সারা দেশে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৫ হাজার ৭১৭ জনের শরীরে। এনিয়ে সারা দেশে করোনা শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৪ লাখ ৬৭ হাজার ৭১৫ জনে। এদিকে গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে আরও ১১৭ জনের। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৫ হাজার ৩৯৯ জনে। এদিকে, গতকাল চুয়াডাঙ্গায় করোনা আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৪ জনের শরীরে। এদিকে, গতকাল মেহেরপুরে নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ১৫ জন। এসময় এ জেলায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে কারও মৃত্যু হয়নি।
চুয়াডাঙ্গা:
চুয়াডাঙ্গায় নতুন করে আরও ৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৬০৭ জনে। এসময় জেলায় করোনা আক্রান্ত একজনের মৃত্যু হয়েছে। গতকাল সোমবার সদর হাসপাতালের করোনা ইউনিটের রেড জেনে চিকিৎসাধীন অবস্থায় একজনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত জেলায় করোনা আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে ২০৬ জনের।
জানা যায়, গতকাল জেলা স্বাস্থ্য বিভাগ করোনা পরীক্ষার ৮৮টি নমুনার ফলাফল প্রকাশ করে। এর মধ্যে ৪টি নমুনায় করোনা শনাক্ত হয়েছে। বাকী ৮৪টি নমুনার ফলাফল নেগেটিভ আসে। নমুনা পরীক্ষার বিবেচনায় করোনা শনাক্তের হার ৪.৫৪ শতাংশ। নতুন শনাক্ত ব্যক্তিদের মধ্যে আলমডাঙ্গা উপজেলার ৩ জন ও দামুড়হুদা উপজেলার ১ জন রয়েছে। গতকাল জেলায় করোনা থেকে সুস্থ হয়েছে আরও ৮৭ জন। এ নিয়ে জেলায় মোট সুস্থ হয়েছে ৫ হাজার ৭৭৯ জন।
চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. এ এস এম ফাতেহ্ আকরাম জানান, এই ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটের রেড জোনে করোনা আক্রান্ত এক জনের মৃত্যু হয়েছে। মৃত্যুর পর করোনা প্রটোকলে লাশ পরিবারের সদস্যদের নিকট হস্তান্তর করা হয়েছে। জেলা স্বাস্থ্য বিভাগের তথ্য মতে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে হোম ও প্রাতিষ্ঠানিক আইসোলেশনে মৃত্যু হয়েছে মোট ১৮৬ জনের ও জেলার বাইরে মৃত্যু হয়েছে আরও ২০ জনের। তিনি আরও জানান, এখন পর্যন্ত চুয়াডাঙ্গায় জেলা স্বাস্থ্য বিভাগের ৮৭ জন করোনা আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ৮০ জন সুস্থ হয়েছেন বাকী ৭ জন চিকিৎসাধীন রয়েছেন।
চুয়াডাঙ্গা সিভিল সার্জন অফিসের সর্বশেষ তথ্যানুযায়ী জেলা থেকে এ পর্যন্ত মোট নমুনা সংগ্রহ ২৫ হাজার ৭৬৪ টি, প্রাপ্ত ফলাফল ২৫ হাজার ৮৮৬টি (পিসিআর ও র‌্যাপিড অ্যান্টিজেন), পজিটিভ ৬ হাজার ৬০৭ জন। জেলায় বর্তমানে ৬২২ জন হোম আইসোলেশন ও হাসপাতাল আইসোলেশনে রয়েছে। এর মধ্যে হোম আইসোলেশনে আছে ৫৮৩ জন ও হাসপাতাল আইসোলেশনে ৩৯ জন। জেলায় করোনা আক্রান্ত হয়ে এ পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ২০৬ জনের। এর মধ্যে জেলায় করোনা আক্রান্ত হয়ে জেলার হোম ও প্রাতিষ্ঠানিক আইসোলেশনে মৃত্যু হয়েছে ১৮৬ জনের। এছাড়া চুয়াডাঙ্গায় আক্রান্ত অন্য ২০ জনের মৃত্যু হয়েছে জেলার বাইরে।
মেহেরপুর:
মেহেরপুরে নতুন করে আরও ১৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। নতুন আক্রান্ত ১৫ জনের মধ্যে সদর উপজেলার ১০ জন, গাংনীতে ৬ জন, গাংনীর ৩ জন ও মুজিবনগরে ২ জন রয়েছে। গতকাল সোবসবার রাতে মেহেরপুর সিভিল সার্জন ডা. নাসির উদ্দিন এ তথ্য নিশ্চিত করেন। সূত্রে আরও জানা যায়, গতকাল মেহেরপুর স্বাস্থ্য বিভাগ ল্যাবে পরীক্ষিত আরও ১১৪টি নমুনার ফলাফল প্রকাশ করে। এর মধ্যে ১৫টি নমুনায় করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩.১৫ শতাংশ। নতুন আক্রান্ত ১৫ জনসহ বর্তমানে মেহেরপুর জেলায় করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছে ১২২ জন। এর মধ্যে সদর উপজেলার ২৯ জন, গাংনীর ৫৪ জন এবং মুজিবনগরে ৩৯ জন। এ পর্যন্ত মেহেরপুরে মোট মৃত্যু হয়েছে ১৭৫ জনের। এর মধ্যে সদর উপজেলার ৮২ জন, গাংনী উপজেলার ২৯ জন ও মুজিবনগর উপজেলার ৫৪ জন রয়েছে।
সারা দেশ:
সারা দেশে ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১১৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৫ হাজার ৩৯৯ জনে। গতকাল সোমবার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৩৬ হাজার ৭৮৯ জনের করোনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্য ৫ হাজার ৭১৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১৫ দশমিক ৫৪ শতাংশ। এ নিয়ে দেশে শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৪ লাখ ৬৭ হাজার ৭১৫ জনে। এর আগে গত রোববার ২৪ ঘণ্টায় ৪ হাজার ৮০৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৪ লাখ ৬১ হাজার ৯৯৮ জনে।
গতকাল বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, একদিনে নতুন করে সুস্থ হয়েছেন ৮ হাজার ৯৮২ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ১৩ লাখ ৭২ হাজার ৮৫৬ জন। বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, মারা যাওয়া ১১৭ জনের মধ্যে ৯১ থেকে ১০০ বছরের মধ্যে তিনজন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে নয়জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ২১ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৪১ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২৬ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ছয়জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে নয়জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন ও ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন রয়েছে।
২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে পুরুষ ৫৩ জন ও মহিলা ৬৪ জন। যাদের মধ্যে বাসায় চারজন ছাড়া বাকিরা হাসপাতালে মারা গেছেন। একই সময়ে বিভাগওয়ারী পরিসংখ্যান অনুযায়ী, ঢাকা বিভাগে সর্বোচ্চ ৪০ জন, চট্টগ্রাম বিভাগে ২৯ জন, রাজশাহী বিভাগে ১০ জন, খুলনা বিভাগে ১১ জন, বরিশাল বিভাগে একজন, সিলেট বিভাগে ১৩ জন, রংপুর বিভাগে ৯ জন ও ময়মনসিংহ বিভাগে ৪ জন মারা গেছেন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।