চুয়াডাঙ্গা বুধবার , ২৯ এপ্রিল ২০২০
আজকের সর্বশেষ সবখবর

এই মৌসুমে আর মাঠে নামা হচ্ছে না নেইমার-এমবাপ্পেদের

সমীকরণ প্রতিবেদন
এপ্রিল ২৯, ২০২০ ১০:৩৭ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

খেলাধুলা ডেস্ক:

করোনা ভাইরাস মহামারির কারণে আগামী সেপ্টেম্বর পর্যন্ত ফ্রান্সে ফুটবল ফেরার কোনো সুযোগ নেই বলে জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী এদুয়ার্দ ফিলিপ্পে। ফলে এবারের গ্রীষ্মে লিগ ওয়ান ও লিগ টু’র ২০১৯ /২০ মৌসুমের বাকি ম্যাচগুলো মাঠে গড়ানোর সম্ভাবনাও আপাতত শেষ।

Girl in a jacket

ফুটবল ম্যাচ শুরু করার জন্য যে ধরনের স্বাস্থ্য নিরাপত্তা প্রয়োজন তা এই মুহূর্তে সম্ভব নয় বলেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান ফরাসি প্রধানমন্ত্রী। তিনি বলেন, ‘যেসব ক্রীড়া আসরে ৫ হাজারের বেশি দর্শক সমাগম হয় তা সেপ্টেম্বর পর্যন্ত আয়োজন করা সম্ভব নয়।’

বড় ম্যাচ মাঠে না গড়ালেও দলগুলোর অনুশীলন শুরু করার সুযোগ দেওয়া হতে পারে বলে ইঙ্গিত দিয়েছেন ফিলিপ্পে, ‘রৌদ্রোজ্জ্বল দিনে আউটডোরে এককভাবে অনুশীলন শুরু করা যেতে পারে। তবে এজন্য সামাজিক দূরত্ব মেনে চলতে হবে। ঢেকে রাখা কোনো জায়গায় ক্রীড়া অনুশীলন করা যেতে পারে, কিন্তু দলগতভাবে নয় এবং কোনো প্রকার শারীরিক স্পর্শ ছাড়াই।’

আগামী মে মাস থেকে লিগ ওয়ানের ক্লাবগুলোর অনুশীলন শুরু করার কথা ছিল। এরপর আগামী জুন ও জুলাইয়ে দর্শকশূন্য মাঠে খেলা শুরুর পরিকল্পনাও ছিল। কিন্তু সব ভেস্তে গেলে বলেই মনে হচ্ছে।

এদিকে মৌসুম বাতিল হয়ে গেলে দলগুলোর প্রমোশন ও রেলিগেশন কীভাবে হবে তা নিয়ে আলোচনায় বসতে যাচ্ছে ফ্রেঞ্চ লিগ অ্যাসেম্বলি। সেই সঙ্গে এই মৌসুমের চ্যাম্পিয়ন নির্ধারণ এবং পরের মৌসুমে এর কী প্রভাব পড়বে তা নিয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

এর আগে করোনার কারণে আগামী সেপ্টেম্বর পর্যন্ত সবরকম ক্রীড়া আসর নিষিদ্ধ ঘোষণা করেছে ডাচ সরকার। ফলে দেহটির ফুটবল মৌসুম বাতিল করা হয়েছে। ফরাসি লিগের ভাগ্যেও হয়তো একই ঘটনা ঘটতে যাচ্ছে। আর এমনটা হলে এই মৌসুমে আর মাঠে ফেরা হচ্ছে না নেইমার-এমবাপ্পেদের।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।