এই মহামারি সবাইকে একসঙ্গে মোকাবিলা করতে হবে

24

চুয়াডাঙ্গায় ভিজিএফ (আর্থিক) ও মানবিক সহায়তা প্রদানকালে এমপি ছেলুন জোয়ার্দ্দার
নিজস্ব প্রতিবেদক:
চুয়াডাঙ্গা পৌরসভার উদ্যোগে পবিত্র ঈদুল ফিতরে ভিজিএফ (আর্থিক) ও মানবিক সহায়তার উদ্বোধন করা হয়েছে। গতকাল বুধবার সকাল সাড়ে ৯টায় চুয়াডাঙ্গা পৌরসভা চত্বরে এই আর্থিক সহায়তা প্রদান কার্যক্রমের উদ্বোধন করা হয়। চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সভাপতি ও চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কার্যক্রমের উদ্বোধন করেন।
প্রধান অতিথির বক্তব্যে এমপি ছেলুন জোয়ার্দ্দার বলেন, এই মহামারি সময়েও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের অসহায় ও দরিদ্র জনগণকে ভুলে যাননি। এই পবিত্র ঈদুল ফিতরে প্রধানমন্ত্রী দেশের মানুষকে বিভিন্নভাবে সহযোগিতা করে যাচ্ছেন। যার মধ্যে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার, বিকাশের মাধ্যমে নগদ অর্থ প্রদান, ভিজিএফ সহায়তা ও মানবিক সহায়তা প্রদানও রয়েছে। এসময় সকলকে উদ্দেশ্য করে তিনি আরও বলেন, এই মহামারি আমাদের সকলকে একসঙ্গে মোকাবিলা করতে হবে। করোনা প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে, ঘরের বাইরে এমনকি নিজ বাড়িতেও মাস্ক ব্যবহার করতে হবে, ঘন-ঘন সাবান দিয়ে হাত ধুতে হবে, সকল সময় সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। সবাই সাবধান ও সতর্ক থাকবেন।
চুয়াডাঙ্গা পৌর মেয়র জাহাঙ্গীর আলম মালিক খোকনের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্যানেল মেয়র সুলতানা আঞ্জু রত্না, জেলা শ্রমিক লীগের সভাপতি আফজালুল হক, ৫ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি নাসির আহাদ জোয়ার্দ্দার, সাধারণ সম্পাদক জেনারুল ইসলাম, ওয়ার্ড যুবলীগের সভাপতি হাফিজুর রহমান পান্না, জেলা অটো বাইক শ্রমিক কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম সাজুসহ চুয়াডাঙ্গা পৌরসভার সকল কাউন্সিলরগণ।
পৌরসভার তথ্যসূত্রে জানা যায়, মেয়র জাহাঙ্গীর আলম মালিক খোকন ও প্যানেল মেয়র সুলতানা আঞ্জু রত্নার নামের বরাদ্দ থেকে ১৭৭১ জন অসহায়-দুস্থ নারী-পুরুষকে ভিজিএফ-এর আর্থিক ও মানবিক সহায়তা প্রদান করা হয়। এর মধ্যে মেয়র জাহাঙ্গীর আলমের নামে ১৬৫১টি ও প্যানেল মেয়র সুলতানা আঞ্জু রত্নার ১২০টি। এছাড়া চুয়াডাঙ্গা পৌরসভার ৯টি ওয়ার্ডের কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলরদের মাধ্যমে নির্ধারিত দিনে স্ব-স্ব এলাকায় ভিজিএফ ও মানবিক সহায়তা প্রদান করবেন।
আরও জানা যায়, আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় ৫ নম্বর ওয়ার্ডের ইসলাম পাড়া পৌর প্রাথমিক বিদ্যালয় চত্বরে ২৯০টি ভিজিএফ-এর নগদ অর্থ প্রদান করবেন ওয়ার্ড কাউন্সিলর মুন্সী আলাউদ্দীন আহেম্মদ, ৯ এপ্রিল সকাল সাড়ে ৯টায় একযোগে ১, ২, ৩, ৪, ৬, ৭, ৮ ও ৯ ওয়ার্ড কাউন্সির ও সংরক্ষিত ২ জন মহিলা কাউন্সিলর নিজ এলাকায় ভিজিএফ-এর নগদ অর্থ প্রদান করবেন। পুরুষ ওয়ার্ড কাউন্সিলরগণের নামে বরাদ্দ থাকছে ২৯০টি ও সংরক্ষিত মহিলা কাউন্সিলরদের নামে বরাদ্দ থাকছে ১২০টি করে ভিজিএফ-এর কার্ড।