চুয়াডাঙ্গা রবিবার , ৬ ডিসেম্বর ২০২০
আজকের সর্বশেষ সবখবর

এইচপির একাদশ প্রজন্মের ল্যাপটপ বাজারে

সমীকরণ প্রতিবেদন
ডিসেম্বর ৬, ২০২০ ৯:৫৫ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

প্রযুক্তি ডেস্ক:
সারা বাংলাদেশে এক যোগে জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মধ্যে দিয়ে এইচপি ব্র্যান্ডের একাদশ প্রজন্মের ২টি ভিন্ন মডেলের ল্যাপটপ উম্মোচন করেছে স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেড। ২ ডিসেম্বর রাজধানীর সর্ব বৃহৎ কম্পিউটার মার্কেট মাল্টিপ্লান সেন্টারে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেড এর চ্যানেল বিজনেস ডিরেক্টর জাফর আহমেদ, চ্যানেল সেলস ডিরেক্টর মুজাহিদ আল বেরুনী সুজন এবং বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি শাহিদ উল মুনীর সহ মার্কেটের ব্যবসায়ীবৃন্দ। নতুন উন্মোচিত ল্যাপটপ দুটির মডেল হচ্ছেঃ
এইচপি প্যাভিলিয়ন ১৫-ঊএ০০৭৮ঞট: এতে ইন্টেলের একাদশ জেনারেশনের কোর আই সেভেন প্রসেসর ব্যবহার করা হয়েছে । যার ক্লক স্পিড ২.৪০-৪.৭০ গিগাহার্জ । ৮ জিবি ডিডিআর ৪ র্যাম সহ স্টোরেজ হিসেবে আছে ৫১২ জিবি এসএসডি। এতে ১৫.৬” ফুলএইচডি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে । এছাড়াও অন্যান্য ফিচার হিসেবে থাকছে, ওয়াই ফাই, ব্লুটুথ, ওয়েবক্যাম, ব্যাকলিট কি-বোর্ড এবং অরিজিনাল উইন্ডোজ ১০ হোম । এটি বাজারে পাওয়া যাবে সিলভার কালারে । প্রোডাক্টির বিক্রয় পরবর্তী সেবা ২ বছর । এইচপি প্যাভিলিয়ন ১৫-ঊএ০১১৩ঞঢ: ইন্টেলের একাদশ জেনারেশনের কোর আই সেভেন প্রসেসর ব্যবহার করা হয়েছে । যার ক্লক স্পিড ২.৪০-৪.৭০ গিগাহার্জ । ৮ জিবি ডিডিআর ৪ র‌্যাম সহ স্টোরেজ হিসেবে আছে ৫১২ জিবি এসএসডি। এতে ১৫.৬” ফুলএইচডি ডিসপ্লে সহ এমএক্স ৪৫০ ২ জিবি গ্রাফিক্স কার্ড ব্যবহার করা হয়েছে । এছাড়াও অন্যান্য ফিচার হিসেবে থাকছে, ওয়াই ফাই, ব্লুটুথ, ওয়েবক্যাম,ব্যাকলিট কি-বোর্ড এবং অরিজিনাল উইন্ডোজ ১০ হোম । এটি বাজারে পাওয়া যাবে সিলভার কালারে । প্রোডাক্টির বিক্রয় পরবর্তী সেবা ২ বছর।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।