চুয়াডাঙ্গা বুধবার , ২৭ জুলাই ২০২২
আজকের সর্বশেষ সবখবর

মেহেরপুর সদর উপজেলার ভাইস চেয়ারম্যান ও গাংনী পৌর ৭ নম্বর ওয়ার্ডের উপ-নির্বাচন আজ

সব প্রস্তুতি সম্পন্ন, ইভিএমে ভোটা দিবেন ভোটাররা
সমীকরণ প্রতিবেদনঃ
জুলাই ২৭, ২০২২ ৯:২০ পূর্বাহ্ণ
Link Copied!

পুলিশ-র‌্যাবসহ থাকছে চার স্তুরের নিরাপত্তা ব্যবস্থা, নির্বিঘ্নে ভোটকেন্দ্রে আসার আহ্বান ইসির

সমীকরণ প্রতিবেদন:
মেহেরপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও গাংনী পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদের উপ-নির্বাচন আজ।

ইতঃমধ্যে নির্বাচনের পুরো প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। গতকাল মঙ্গলবার সকাল থেকে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে নির্বাচনী কাজে অংশ নেওয়া কর্মকর্তাদের ইভিএম ও ওয়েবক্যাম পরিচালনার ওপর কারিগরি প্রশিক্ষণ প্রদান করা হয়। এদিকে, নির্বাচন উপলক্ষে মেহেরপুর শহরজুড়ে কড়া নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলা হয়েছে। শহরে প্রবেশ এবং বাহিরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে বসানো হয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর চেকপোস্ট। জেলা পুলিশের সঙ্গে অতিরিক্ত হিসেবে নিয়োজিত থাকবে পর্যাপ্ত র‌্যাব সদস্য, ৪৫৮ জন পুলিশ সদস্য এবং ১ হাজার ৪৯৬ জন আনসার বাহিনীর সদস্য।

এদিকে ভোটারদের উৎসবের আমেজে ভোট কেন্দ্রে আসার আহ্বান জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ আবু আনছার। তিনি বলেন, প্রতিটি কেন্দ্রে ৭ জন পুলিশ ও ১৭ জন আনসার মোতায়েন থাকবে। প্রতি দুটি কেন্দ্রের জন্য একটি করে মোবাইল টিম নিয়োজিত থাকবে। এছাড়া কেন্দ্রে কেন্দ্রে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, নির্বাহী ম্যাজিস্ট্রেট, স্ট্রাইকিং ফোর্সসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করবেন। তিনি আরও বলেন, এ নির্বাচনে মোট ৮৮টি ভোট কেন্দ্রে ৫২২টি ভোটকক্ষের মাধ্যমে ২ লাখ ৯ হাজার ৪৮৩ জন ভোটার ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট দেওয়ার সুযোগ পাবেন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ১ লাখ ৫ হাজার ১৪৭ জন ও নারী ভোটার ১ লাখ ৪ হাজার ৩৩৬ জন।

সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন নিসান সাবের (মাইক প্রতীক), শামীম উদ্দীন (টিউবওয়েল প্রতীক) আবুল হাসেম (চশমা প্রতীক) ও আলফাজ উদ্দীন (তালা প্রতীক)।

এদিকে গাংনী পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদের উপ-নির্বাচনে ৭ স্তুরের নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে। র‌্যাব, পুলিশ, আনসার সদস্যের পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট থাকবেন ভোট কেন্দ্রে। কাউকে কোনো ধরণের অপ্রীতীকর ঘটনা ঘটাতে দেওয়া হবে না বলে জানান গাংনী থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রাজ্জাক।

গাংনী পৌরসভার উপ-নির্বাচনে মোট ভোটার সংখ্যা ২ হাজার ৪৬৪ জন। এদের মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ১ হাজার ১৬২ জন এবং নারী ভোটার সংখ্যা ১ হাজার ২৮২ জন। গাংনী পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডে উপ-নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন চারজন প্রার্থী। এরা হলেন- শ্রমিক লীগ নেতা মুতালেব হোসেন (পাঞ্জাবী প্রতীক), সাবেক কাউন্সিলর বদরুল আলম বদু (টেবিল ল্যাম্প প্রতীক), সানোয়ার হোসেন (পানির বোতল প্রতীক) ও শফিউল ইসলাম (উটপাখি প্রতীক)।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।