চুয়াডাঙ্গা শনিবার , ৪ সেপ্টেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

উথলীতে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান ও বৃক্ষরোপণ

সমীকরণ প্রতিবেদন
সেপ্টেম্বর ৪, ২০২১ ৯:০৫ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

প্রতিবেদক, উথলী:
জীবননগর উপজেলার উথলীতে স্বেচ্ছাসেবী সংগঠন ‘সূর্য্য তোরণ’ ক্লাবের উদ্যোগে উথলী বাজার হতে উথলী বাসস্ট্যান্ড পর্যন্ত রাস্তার দুই পাশে ঝোঁপঝাড় পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ করা হয়েছে। গতকাল শুক্রবার সকাল ৯টার দিকে উথলী ‘সূর্য্য তোরণ’ ক্লাবের পক্ষ থেকে এই পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান শুরু হয় এবং রাস্তার দুই পাশে ফাঁকা জায়গায় ও আবাসন প্রকল্পে বিভিন্ন প্রজাতির ফলজ ও বনজ গাছ লাগানো হয়। পরিষ্কার-পরিচ্ছন্ন অভিযান কাজের শুভ উদ্বোধন করেন জীবননগর উপজেলা নির্বাহী অফিসার মো. আরিফুল ইসলাম।
এসময় উপজেলা নির্বাহী অফিসার বলেন, ‘রাস্তার দুই পাশে ঝোঁপঝাড় পরিষ্কার-পরিচ্ছন্ন নিঃসন্দেহে একটি প্রশংসনীয় কাজ। পরিষ্কার-পরিচ্ছন্ন রাখলে একদিকে যেমন এলাকার সৌন্দর্য্য বৃদ্ধি পাবে, অন্য দিকে এই বর্ষা মৌসুমে সাপ পোকামাকড় ও এডিস মশা বংশবিস্তার করতে পারবে না। জীবননগর উপজেলার যেসকল স্বেচ্ছাসেবী সংগঠন আছে, সকলেই যদি তার নিজ নিজ এলাকায় এভাবে পরিষ্কার-পরিচ্ছন্ন করে তাহলে আমাদের জীবননগরের সৌন্দর্য আরও বৃদ্ধি পাবে। এসকল কাজের সাথে সংশ্লিষ্ট সকলকে আমি সাধুবাদ জানাই।’
এসময় উপস্থিত ছিলেন উথলী সূর্য্য তোরণ ক্লাবের সভাপতি মো. আব্দুল মান্নান পিল্টু, সহসভাপতি আবজারুল রহমান ধীরু, সাধারণ সম্পাদক ওয়ালিউল্লাহ সাহেব, সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সালাউদ্দিন কাজল, সাংস্কৃতিকবিষয়ক সম্পাদক মোশাররফ হোসেন তেলা, ক্রীড়াবিষয়ক সম্পাদক শেখ ইমতিয়াজ আলী, সাহিত্য বিষয়ক সম্পাদক আনারুল হক, সদস্য লুৎফর রহমান পিল্টু প্রমুখ। এই মহতী কাজের উদ্যোগের সময় উথলী সূর্য্য তোরণ ক্লাবের সাথে উথলী এলাকার বিভিন্ন সংগঠনের সদস্যরা সহযোগিতা করেন।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।