চুয়াডাঙ্গা রবিবার , ২৪ অক্টোবর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

উইন্ডিজকে উড়িয়ে বিশ্বকাপ মিশন শুরু ইংল্যান্ডের

সমীকরণ প্রতিবেদনঃ
অক্টোবর ২৪, ২০২১ ৫:৪৭ পূর্বাহ্ণ
Link Copied!

খেলাধুলা ডেস্ক:
ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের যাত্রা শুরু করল ইংল্যান্ড। ক্যারিবীয়দের দেয়া ৫৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৬ উইকেট ও ৭০ বল হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় ইংলিশরা। গতকাল শনিবার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে ১৪.২ বল খেলে ৫৫ রানে অলআউট হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। জবাবে ৮.২ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় ইংল্যান্ড।
স্বল্প লক্ষ্যে ব্যাট করতে নেমে জেসন রয় ১০ বলে ১১ রান করে আউট হয়। এছাড়াও জনি বেয়ারস্ট ৬ বলে ৯ রান, মইন আলী ৪ বলে ৩ রান এবং লিয়াম লিভিংস্টোন ২ বলে ১ রান করে আউট হন। তবে ওপেনার জেসন রয় আউট হওয়ার পর একপ্রান্ত আগলে রেখে ২২ বলে ৪৪ রান করে জয় নিয়ে মাঠ ছাড়েন জস বাটলার। ক্যারিবীয়দের পক্ষ্যে আকিল হোসেন দু’টি এবং রবি রামপাল নেন একটি উইকেট। এর আগে টস হেরে ব্যাট করতে নেমে দলীয় ৮ রানের মাথায় উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। এরপর ইনিংসের তৃতীয় ওভারে দলীয় ৯ রানে দুই ওপেনারের উইকেট হারায় ক্যারিবীয়রা। লেন্ডন সিমন্সের পর সাজঘরে ফেরেন এভিন লুইস। মঈন আলীর বলে ক্যাচ তুলে দিয়ে ৩ রান করে ফেরেন সিমন্স। আর ক্রিস ওকসের বলে মঈন আলীর হাতে ক্যাচ দিয়ে ৬ রান করে ফেরেন লুইস। ব্যাটিং বিপর্যয় এড়াতে মাঠে নেমে ক্রিস গেইলও বেশি সুবিধা করতে পারেননি। ১৩ বলে ১৩ রান আউট হন গেইল। এছাড়াও শিমরন হেটমায়ার ৯, ডোয়েন ব্রাভো ৫, নিকোলাস পুরান ১, অধিনায়ক কাইরন পোলার্ড ৬ ও আন্দ্রে রাসেল ০ রানে বিদায় নিয়ে নিজেদের নামের প্রতি সুবিচার করতে পারেননি। ইংলিশদের বোলারদের পক্ষে সবচেয়ে সফল লেগস্পিনার আদিল রশিদ। তিনি ২.২ ওভারে মাত্র ২ রান খরচায় নিয়েছেন ৪টি উইকেট। এছাড়া মইন আলী ও টাইমাল মিলস নিয়েছেন ২টি করে উইকেট।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।