চুয়াডাঙ্গা মঙ্গলবার , ১২ জুলাই ২০২২
আজকের সর্বশেষ সবখবর

ঈদ শেষে ঢাকায় ফিরতে শুরু করেছে মানুষ

সমীকরণ প্রতিবেদনঃ
জুলাই ১২, ২০২২ ৭:৫৮ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

ঈদের আনন্দ পরিবারের সাথে ভাগাভাগি করতে গ্রামে ছোটা। পরিবারের সাথে ঈদ উদযাপন। এবার জীবিকার তাগিদে আবারো ঢাকায় ফেরা শুরু। ঈদের পর দিন সোমবার বিকেল থেকে অনেকেই ঢাকায় ঢুকতে শুরু করেছেন। যাদের অফিস বা কর্মক্ষেত্র আগামীকাল থেকে খুলছে, তারাই মূলত আজ ঢাকায় ফিরছেন।

বিকেলে রাজধানীর গাবতলী, কল্যাণপুর গিয়ে দেখা গেছে, দেশের বিভিন্ন জেলা থেকে দূরপাল্লার বাসগুলো যাত্রী নিয়ে ঢাকায় ঢুকছে। তবে ঈদের পর দিনই ঢাকায় আসা মানুষের সংখ্যা খুব একটা বেশি নয়। বেশিরভাগ বাস অর্ধেক যাত্রী নিয়ে ঢাকায় ঢুকছে।

Girl in a jacket

ঈদুল আজহা উপলক্ষে ৮ থেকে ৯ জুলাই পর্যন্ত ৬৫ লাখ ৭৮ হাজার ৮৬৬ জন মানুষ ঢাকা ছেড়েছিল। ঢাকার বাইরে যাওয়া সিমের হিসাব দিয়ে এমনটি জানিয়েছিলেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার। রোববার (১০ জুলাই) রাতে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এ তথ্য জানান তিনি।

গত ঈদুল ফিতরে এই সংখ্যা ছিল প্রায় ৮৬ লাখ। তবে এই হিসাব গড়ে জনপ্রতি সিমের সংখ্যায় ধরা হয়েছে। ১৮ বছরের নিচে কেউ এই হিসেবের মধ্যে পড়ে না।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।