চুয়াডাঙ্গা শনিবার , ৩ সেপ্টেম্বর ২০১৬
আজকের সর্বশেষ সবখবর

ঈদে মুক্তির লক্ষ্যে সেন্সরে তিন ছবি

সমীকরণ প্রতিবেদন
সেপ্টেম্বর ৩, ২০১৬ ৯:৫৭ পূর্বাহ্ণ
Link Copied!

29850_e1

বিনোদন ডেস্ক: ঈদ এলেই সিনেমাপাড়ার পরিবেশ পরিবর্তন হয়ে যায়। ছবির পোস্টার, ব্যানার, বুকিং এজেন্ট, হল মালিক সবার ব্যস্ততা বেড়ে যায়। এবারের কোরবানি ঈদে ক’টি ছবি মুক্তি পাবে তা এখনো ঠিক হয়নি। তবে এরই মধ্যে তিনটি ছবি সেন্সরে জমা পড়েছে। এসব ছবির অভিনেতা-অভিনেত্রী, প্রযোজক ও পরিচালক তাদের মুক্তি পেতে যাওয়া ছবিগুলো নিয়ে দারুণ আশাবাদী। এগুলো হলো ওয়াজেদ আলী সুমনের ‘রক্ত’, রাজু চৌধুরীর ‘শুটার’ ও শামিম আহমেদ রনির ‘বসগিরি’। এর মধ্যে দুটি ছবি শাকিব খানের। অন্যটি পরীমনির। তার মানে বোঝাই যাচ্ছে এবার ঈদে শাকিব খান ও পরীমনির লড়াইটা বেশ জমবে। ‘রক্ত’ ছবিতে ভিন্ন লুকে দেখা যাবে পরীমনিকে। এমনকি ছবিতে বাংলাদেশের ইতিহাসে সর্বাধিক ব্যয়বহুল একটি আইটেম গানেও নেচেছেন পরী। পরিচালক সুমন জানিয়েছেন, নির্মাণশৈলীর সঙ্গে ভালো অভিনয়, হৃদয় ছুঁয়ে যাওয়া গান সবই আছে এ ছবিতে। ঈদের নতুন ছবি ‘রক্ত’ নিয়ে বেশ আশাবাদী পরীমনি। তিনি এ প্রসঙ্গে মানবজমিনকে বলেন, যৌথ প্রযোজনায় এটা আমার প্রথম ছবি। একজন অ্যাকশন লেডির চরিত্রে এখানে দর্শক আমাকে দেখতে পাবেন। এ ছবিতে কাজ করতে গিয়ে পরিশ্রমের পাশাপাশি অনেক অভিজ্ঞতাও হয়েছে আমার। আশা করছি ছবিটি ঈদে দর্শক পছন্দ করবেন। এদিকে ‘রক্ত’ ছবিতে প্রথমবার হাজির হচ্ছেন নবাগত মুখ রোশান।
পরীমনির বিপরীতে একজন সাংবাদিকের চরিত্রে অভিনয় করতে দেখা যাবে তাকে। এ ছবিটি নিয়ে প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আবদুল আজিজ বলেন, ছবিটি রেকর্ড ব্যবসা করবে বলে আমরা আশা করছি। এরই মধ্যে ছবিটি সেন্সরে জমা হয়েছে। গত ঈদে ‘শিকারি’ দর্শকরা গ্রহণ করেছেন। আমার বিশ্বাস, সেই ছবিকে ছাড়িয়ে যাবে ‘রক্ত’। অনেকে বলছেন, শাকিব ও পরীমনির ঈদে লড়াই হলেও চলচ্চিত্রের জন্যই এটা মঙ্গল বয়ে আনবে। এদিকে শাকিব খান ‘শুটার’ ও ‘বসগিরি’ ছবি দুটি দর্শকদের উপহার দেবেন এবার। তিনি এ প্রসঙ্গে বলেন, দুটি ছবিতে দুই ধরনের স্বাদ পাবেন দর্শক। গত ঈদের মতো এবারও নতুন কিছু দেয়ার চেষ্টা করেছি। বাকিটা দর্শকের ওপর নির্ভর করছে। তবে আমার বিশ্বাস, দুটি ছবিই বেশ ভালো ব্যবসা করবে। ‘শুটার’ ছবিটি প্রযোজনা করছে সুনান মুভিজ। বিনা কর্তনে গতকাল ছবিটি সেন্সর ছাড়পত্র পেয়েছে। এ ছবিতে শাকিব ছাড়াও মিশা সওদাগর, সম্রাট, শাহরিয়াজ, কবির তিথি, জারার মতো অনেক পরিচিত মুখ রয়েছে। আর শাকিব খান এবার তার দুই ছবিতেই নবাগত এক মুখকে নিয়ে হাজির হবেন। নাম তার শবনম বুবলী। তিনি আগে ছিলেন একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের সংবাদ পাঠিকা। এ অভিনেত্রীও তার ছবি দুটি নিয়ে বেশ আশাবাদী। বুবলী বলেন, ‘বসগিরি’ আমার প্রথম অভিনীত ছবি। আর এ ছবির গান ও লোকেশন সবই সুন্দর। অন্যদিকে ‘শুটার’ও বেশ অ্যাকশনধর্মী তারকাবহুল ছবি। দুটি ছবি নিয়েই আমি বেশ আশাবাদী। ‘বসগিরি’ ছবিটি প্রযোজনা করেছে খান ফিল্মস। এ ছবিটি নির্মাণ করেছেন পরিচালক শামিম আহমেদ রনি। ছবিটি সেন্সর বোর্ডে জমাও হয়েছে। সবকিছু মিলে নির্মাতা এ ছবি নিয়ে খুব আশাবাদী। এই তিন ছবির বাইরে ইফতেখার চৌধুরীর ‘ওয়ান ওয়ে’ এবারের ঈদে মুক্তি পাওয়ার কথা। তবে খোঁজ নিয়ে জানা যায়, এ ছবির প্রচারণার কাজে বা মুক্তি দেয়ার ব্যাপারে এখনও নিশ্চিত হতে পারেননি ছবির প্রযোজক ও পরিচালক। ‘ওয়ান ওয়ে’ ছবিতে অভিনয় করেছেন ববি, বাপ্পি, আনিসুর রহমান মিলন প্রমুখ। চলচ্চিত্র সংশ্লিষ্ট অনেকের মতে, তিনটি ছবি এবারের ঈদে মুক্তি পেলে ভালো ব্যবসা করার সুযোগ থাকবে। তারপরও সবকিছুর পর শেষ কথা দর্শক চাহিদা। এখনও কেউই বলতে পারবেন না ঈদে দর্শক চাহিদায় কোন ছবিটি এগিয়ে যাবে। এটা জানার জন্য ছবি মুক্তি পর্যন্ত অপেক্ষা করতে হবে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।