চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ২৮ ডিসেম্বর ২০১৭
আজকের সর্বশেষ সবখবর

ইয়েমেনে শপিং মলে সৌদি বিমান হামলা : নিহত ৪০

সমীকরণ প্রতিবেদন
ডিসেম্বর ২৮, ২০১৭ ১০:৪৫ পূর্বাহ্ণ
Link Copied!

বিশ্ব ডেস্ক: ইয়েমেনের একটি জনাকীর্ণ শপিংমলে বিমান হামলা চালিয়ে ৪০ বেসামরিক নাগরিককে হত্যা করেছে সৌদির নেতৃত্বাধীন জোট। এ ঘটনায় শতাধিক আহত হয়েছে বলে স্থানীয় গণমাধ্যম জানিয়েছে। গতকাল বুধবার সকালের দিকে ইয়েমেনের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় তেইজ প্রদেশের আল-তাইজিয়ার একটি ব্যস্ত শপিংমলে হামলা চালিয়ে তাদের হত্যা করে সৌদির নেতৃত্বাধীন বাহিনী। হুতি বিদ্রোহীদের নিয়ন্ত্রিত টেলিভিশন চ্যানেলের বরাত দিয়ে চীনা গণমাধ্যম জিনহুয়া জানায়, এ হামলায় ৫০ জনেরও বেশি বেসামরিক নাগরিকেরও মৃত্যু হয়েছে। তবে ৪০ জনের মৃত্যুর বিষয়ে নিশ্চয়তা পাওয়া গেছে। তাদেরকে বিভিন্ন হাসপাতালে নেওয়া হয়েছে। এখনো উদ্ধার কাজ চলছে বলে জানিয়ে হুতি বিদ্রোহীদের নিয়ন্ত্রিত টেলিভিশন জানায়, ওই হামলায় অসংখ্য মানুষ নিহত হয়েছে। তবে ঠিক কতজন নিহত হয়েছে, এ বিষয়ে এখনো কিছু বলা যাচ্ছে না। টেলিভিশনের ভিডিও ফুটেজে দেখা যায়, বিধ্বস্ত ও ক্ষতবিক্ষত দেহগুলো এখনো ওখানে পড়ে আছে। তাদের পরিচয় নিশ্চিত হওয়া যাচ্ছে না। তবে তাদের সবাই দোকানি ও ক্রেতা বলে ধারণা করা হচ্ছে।
স্থানীয় প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে জিনহুয়া জানায়, সৌদিজোটের বিমান হামলায় বড় ধরণের হতাহতের ঘটনা ঘটেছে। হতাহতদের বেশিরভাগই শপিংমলের আশে-পাশের গ্রাম থেকে এসেছিল। এর আগে, গত সোমবার ইয়েমেনের রাজধানী সানায় একটি ভবনে বিমান হামলা চালিয়ে ৫ শিশুসহ একই পরিবারে ৯ সদস্যকে হত্যা করে সৌদি জোট। উল্লেখ্য, সৌদির নেতৃত্বাধীন জোট ২০১৫ সাল থেকেই দেশটিতে হস্তক্ষেপ শুরু করে। তবে চলতি বছর তারা দেশটিতে সামরিক হস্তক্ষেপ শুরু করে। এতে ৭০ লাখেরও বেশি মানুষ দেশটিতে দুর্ভিক্ষের মুখে পতিত হয়েছে বলে আন্তর্জাতিক গণমাধ্যম জানিয়েছে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।