চুয়াডাঙ্গা বুধবার , ২১ এপ্রিল ২০২১
আজকের সর্বশেষ সবখবর

ইরানের সীমান্তবর্তী এলাকা থেকে ২০৩ পাকিস্তানি গ্রেফতার

সমীকরণ প্রতিবেদন
এপ্রিল ২১, ২০২১ ১০:৩৪ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

বিশ্ব ডেস্ক:
ইরানের সীমান্তবর্তী এলাকা থেকে কমপক্ষে ২০৩ পাকিস্তানি নাগরিককে অনুপ্রবেশের দায়ে গ্রেফতার করা হয়েছে। ইরানের নিরাপত্তা বাহিনী জানায়, ইরান সীমান্তের তাফতান এলাকা থেকে বৈধ কাগজপত্র না থাকার দায়ে এই পাকিস্তানি নাগরিকদের গ্রেফতার করা হয়। খবর ডন। পাকিস্তানি সংবাদ মাধ্যম ডনের খবরে বলা হয়েছে, গ্রেফতার পাকিস্তানি নাগরিকরা উন্নত জীবনের আশায় অবৈধ উপায়ে তুরস্ক ও ইউরোপের দেশগুলোর উদ্দেশে যাত্রা করছিল। ভালো আয় ও উন্নত জীবন অর্জনের জন্যই এমনটি করার চেষ্টা করেছে তারা।
গ্রেফতার পাকিস্তানি নাগরিকদের মধ্যে ১৩০ জন পাঞ্জাব ৩৩ জন খাইবার পাখতুন, ২৪ জন বেলুচিস্তান ও ১৫ জন পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীরের বাসিন্দা। ধারণা করা হচ্ছে, বেলুচিস্তান দিয়েই অবৈধভাবে ইরানে প্রবেশ করেছে তারা। কারণ ওই অঞ্চলের সঙ্গে ইরানের সিস্তান অঞ্চলের ৯৫৯ কিলোমিটার সীমান্ত আছে। এ নিয়ে বিস্তারিত তদন্ত করছে ইরান।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।