চুয়াডাঙ্গা শুক্রবার , ২৫ অক্টোবর ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

ইভ টিজিং দেখলেই তথ্য দেবেন, আমরা প্রতিরোধ করব

সমীকরণ প্রতিবেদন
অক্টোবর ২৫, ২০১৯ ১১:১৩ পূর্বাহ্ণ
Link Copied!

দর্শনার পারকৃষ্ণপুর-মদনা ইউনিয়নে সুধী সমাবেশে ডিসি নজরুল ইসলাম
দর্শনা অফিস:
দর্শনা পারকৃষ্ণপুর-মদনা ইউনিয়ন পরিষদের হলরুমে মাদক পাচার, বাল্যবিবাহ, যৌতুক, ইভ টিজিং ও জঙ্গিবাদ প্রতিরোধে সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় পারকৃষ্ণপুর-মদনা ইউনিয়ন পরিষদের আয়োজনে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ঘোষিত উন্নত সমৃদ্ধশালী রাষ্ট্র গঠনের অঙ্গীকারবিষয়ক এ সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়।
পারকৃষ্ণপুর-মদনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস এ এম জাকারিয়া আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সুধী সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার। তিনি তাঁর বক্তব্যের শুরুতেই পারকৃষ্ণপুর-মদনা ইউনিয়নের চেয়ারম্যান এস এ এম জাকারিয়া আলমের প্রশংসা করে বলেন, ‘এ ইউনিয়নের প্রতিটি সড়ক বীর মুক্তিযোদ্ধাদের নামে নামকরণ এবং তাঁদের ছবি-সংবলিত নাম ইউনিয়ন অফিস বোর্ডে দেখে আমি খুব খুশি হয়েছি। দীর্ঘ শাসন ও শোষনের পর ১৯৪৭ সালের ১৪ আগস্ট বাঙালি ব্রিটিশ শাসন থেকে মুক্ত হয়। এরপর শুরু হয় পাকিস্তানের অত্যাচার, নির্যাতন ও নিপীড়ন। এরপর জাতির জনক বঙ্গবন্ধুর নেতৃত্বে এ দেশ স্বাধীন হয়। আশা করি, বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুয়ায়ী আগামী ২০২১ সালের মধ্যে আমরা মধ্যম আয়ের দেশে পরিণত হতে পারব। প্রধানমন্ত্রী দেশে মাদক পাচার ও জঙ্গিবাদে জিরো টলারেন্সের যে উদ্যোগ নিয়েছে, সে উদ্যোগ এগিয়ে নিতে আমাদের নিজেদেরকে নিজেরা সহযোগিতা করতে হবে।’
চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার আরও বলেন, ‘সরকারের একার পক্ষে বাল্যবিবাহ বন্ধ করা সম্ভব নয়, সমাজের সবাইকে সঙ্গে নিয়ে বাল্যবিবাহ প্রতিরোধ করতে হবে। মেয়েদের এগিয়ে নিতে সরকার নানা পদক্ষেপ নিয়েছে, বিনা মূল্যে বই দিচ্ছে, উপবৃত্তি দিচ্ছে। কেউ যদি বাল্যবিবাহ দেয়, আমাদের কাছে ফোন করবেন, আমরা সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেব। বাংলাদেশ স্যাটালাইট উৎক্ষেপণ করেছে, আজ সবার ঘরে ঘরে ইন্টারনেট। ছেলে মেয়েদের এগিয়ে নিতে কাজ করতে হবে। যারা মাদকের সঙ্গে জড়িত বা সহযোগিতা করবে, তাদের কাউকে ছাড় দেওয়া হবে না। কোথাও ইভ টিজিং দেখলেই আমাদের তথ্য দেবেন, আমরা প্রতিরোধ করব। সোনার বাংলা গড়তে সমাজকে মাদক, জঙ্গিবাদ, সন্ত্রাস, দুর্নীতি ও বাল্যবিবাহমুক্ত করতে হবে।’
সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন সহকারী পুলিশ সুপার আবু রাসেল, দামুড়হুদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুকুমার বিশ্বাস, দামুড়হুদা সহকারী ভূমি কমিশনার মিকী মার্মা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক আব্দুল আল মামুন, পারকৃষ্ণপুর-মদনা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বরকত আলী, সাধারণ সম্পাদক মুন্তাজ আলী, বীর মুক্তিযোদ্ধা তমছের আলী, এরশাদ আলী মাস্টার ও ওয়েভ ফাউন্ডেশনের কর্মকর্তা কামরুজ্জামান যুদ্ধ। অনুষ্ঠানটি পরিচালনা করেন ওয়েভ ফাউন্ডেশনের কর্মকর্তা সাইফুর রহমান।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।