চুয়াডাঙ্গা মঙ্গলবার , ৩ আগস্ট ২০২১
আজকের সর্বশেষ সবখবর

ইতিহাস গড়ল ভারতের নারীরা

সমীকরণ প্রতিবেদন
আগস্ট ৩, ২০২১ ৮:০৮ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

খেলাধুলা ডেস্ক:
ভারতের নারীরা অলিম্পিকে ইতিহাস গড়েছে। দেশটির নারী হকি দল নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো সেমিফাইনালে উঠেছে। তাও আবার তিনবারের স্বর্ণজয়ী অস্ট্রেলিয়াকে হারিয়ে। গতকাল সোমবার টোকিওর ওই হকি স্টেডিয়ামে দ্বিতীয় সেমিফাইনালে অস্ট্রেলিয়ার বিপক্ষে নামে ভারত। দুর্দান্ত লড়াই শেষে পেনাল্টিতে পাওয়া একমাত্র গোলে জয় নিশ্চিত করেছে ওম্যান ইন ব্লুর দল।
১-০ গোলের ব্যবধানে অস্ট্রেলিয়াকে হারিয়ে প্রথমবারের মতো সেমিফাইনালের উঠলো ভারত। দ্বিতীয় কোয়ার্টারে পেনাল্টি কর্নার থেকে জয়সূচক গোলটি করেন গুরজিত কর। শেষ কোয়ার্টারে পেনাল্টি কর্নার থেকে গোল পরিশোধের সুযোগ এসেছিল অস্ট্রেলিয়ার। কিন্তু ভারতের রক্ষণভাগ ভেঙে গোল আর করতে পারেনি তারা। ফলে ইতিহাসে প্রথমবারের মতো ভারতের নারী দল উঠে গেছে অলিম্পিকের শেষ চারে। অথচ এই দলটি পরাজয়ের গ্লানি নিয়ে দেশে ফিরবে বলেই ধারণা ছিল ভারতীয় হকিভক্তদের।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।