চুয়াডাঙ্গা মঙ্গলবার , ২৩ নভেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

ইউক্রেন প্রসঙ্গে যুক্তরাষ্ট্রকে হুঁশিয়ারি দিল রাশিয়া

সমীকরণ প্রতিবেদনঃ
নভেম্বর ২৩, ২০২১ ১০:৫৬ পূর্বাহ্ণ
Link Copied!

ইউক্রেনকে কেন্দ্র করে উত্তেজনা সৃষ্টি করার ব্যাপারে পাশ্চাত্যকে সতর্ক করে মস্কো বলেছে, ‘রাশিয়া ইউক্রেনে সামরিক আগ্রাসন চালাতে চায়’ এই অজুহাত তুলে রুশ সীমান্তের কাছে পশ্চিমাদের সামরিক উপস্থিতি সহ্য করবে না। রুশ প্রেসিডেন্টের আবাসিক দপ্তর ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ রবিবার মস্কোয় এ সতর্কবাণী দেন।
তিনি বলেন, কৃত্রিমভাবে একটি উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি করার চেষ্টা চলছে। এমন কেউ আমাদের অস্বাভাবিক সামরিক তৎপরতা চালানোর দায়ে অভিযুক্ত করছে, যারা এসেছে মহাসাগরের ওপার থেকে। আর সে দেশটি হচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্র। রাশিয়ার বিরুদ্ধে আনীত অভিযোগকে তিনি ‘অযৌক্তিক ও অশিষ্ট’ বলে বর্ণনা করেন। এ ধরনের উসকানির পরিণতি মারাত্মক খারাপ হতে পারে বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন পেসকভ। ইউক্রেন সীমান্তে রাশিয়ার ‘অস্বাভাবিক সামরিক তৎপরতা’ নিয়ে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন উদ্বেগ প্রকাশ করার পরদিন পেসকভ এ প্রতিক্রিয়া জানালেন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।