চুয়াডাঙ্গা শুক্রবার , ৪ মার্চ ২০২২
আজকের সর্বশেষ সবখবর

ইউক্রেনে রাশিয়ার ভয়াবহ বিমান হামলা, নিহত ৩৩

সমীকরণ প্রতিবেদনঃ
মার্চ ৪, ২০২২ ১২:২২ অপরাহ্ণ
Link Copied!

ইউক্রেনের চের্নিহিব শহরে রাশিয়ার বিমান হামলায় কমপক্ষে ৩৩ বেসামরিক লোক নিহত হয়েছেন। স্থানীয় সময় বৃহস্পতিবার ওই হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও কমপক্ষে ১৮ জন। তুরস্কের বার্তা সংস্থা আনাদোলুর এক প্রতিবেদনে বলা হয়, ইউক্রেনের জরুরি সেবা বিভাগ হতাহতের এই তথ্য নিশ্চিত করেছে।

উদ্ধারকর্মীরা সংবাদ মাধ্যমটিকে বলেন, এখনও অনেক মানুষ ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে আছেন।

এদিকে, বৃহস্পতিবার দিনভর চের্নিহিব শহরে রুশ বাহিনী নির্বিচার বিমান হামলা চালিয়েছে। এসব হামলার বেশিরভাগই বেসামরিক ও আবাসিক এলাকায় করা হয়েছে বলে অভিযোগ করেছে ইউক্রেন কর্তৃপক্ষ।

মার্কিন কর্মকর্তাদের বরাত দিয়ে আনাদোলু জানায়, ইউক্রেনে অভিযান শুরুর পর থেকে রাশিয়া দেশটিতে ৪৮০টির বেশি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে। এর মধ্যে ২৩০টির বেশি ক্ষেপণাস্ত্র ইউক্রেনের ভেতর আঘাত করেছে। এসব ক্ষেপণাস্ত্র রাশিয়ার ১৬০ কিলোমিটার ভেতর থেকে এসেছে। ৭০টি ক্ষেপণাস্ত্র ছোঁড়া হয়েছে বেলারুশ থেকে। মাত্র ১০টি ছোঁড়া হয়েছে কৃষ্ণসাগর থেকে।

এদিকে, ইউক্রেনে রুশ হামলা দ্বিতীয় সপ্তাহে গড়িয়েছে। স্থানীয় সময় গত বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) ইউক্রেন আক্রমণ করে রাশিয়া। শুক্রবার রুশ হামলার নবম দিন।

রুশ আগ্রাসন শুরু হওয়ার পর থেকে ১০ লাখেরও বেশি মানুষ ইউক্রেন ছেড়ে পালিয়েছেন। রাষ্ট্রপুঞ্জ জানিয়েছে শরণার্থীর সংখ্যা ক্রমশ বাড়ছে। এদিকে ইউক্রেনের গুরুত্বপূর্ণ শহর কিয়েভ, খারকিভ ও মারিউপোল ছাড়ার জন্য ‘মানবিক করিডোর’ ঘোষণা করেছে রাশিয়া।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।