চুয়াডাঙ্গা শুক্রবার , ৪ মার্চ ২০২২
আজকের সর্বশেষ সবখবর

ইউক্রেনে যোগ দিচ্ছে ১৬ হাজার বিদেশি যোদ্ধা

সমীকরণ প্রতিবেদনঃ
মার্চ ৪, ২০২২ ১২:৩৩ অপরাহ্ণ
Link Copied!

রুশ বাহিনীকে প্রতিহত করতে ১৬ হাজার বিদেশি যোদ্ধা ইউক্রেনের সঙ্গে যোগ দিচ্ছে। ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেন্সকি তাদের স্বাগত জানিয়ে বলেন, রাশিয়ার বিরুদ্ধে যে কোনো মূল্যে জয়ী হবে তার দেশ।
ইউক্রেনে রুশ সামরিক অভিযান শুরুর পর থেকে যতই দিন যাচ্ছে ততই জোরালো হচ্ছে সংঘর্ষ। একদিকে ইউক্রেনের দখল নিতে মরিয়া রুশ বাহিনী অন্যদিকে তাদের প্রতিহত করতে সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছে ইউক্রেনের সেনারা।

লাখ লাখ রুশ সেনার বিপরীতে ইউক্রেনের সেনার সংখ্যা খুব বেশি না হলেও দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেন্সকির দৃঢ় নেতৃত্ব ও সাহসী ভূমিকায় এখনো বেশকিছু অঞ্চল নিজেদের নিয়ন্ত্রণে ধরে রেখেছে কিয়েভ। এর মধ্যেই জেলেন্সকির আহ্বানে সাড়া দিয়ে দেশটির পথে ১৬ হাজারের বেশি বিদেশি যোদ্ধা। যারা সরাসরি ইউক্রেনের হয়ে রুশ বাহিনীর বিরুদ্ধে লড়াই করবে।

প্রেসিডেন্ট ভলোদিমির জেলেন্সকি বিদেশি যোদ্ধাদের ইউক্রেনে যোগ দেওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, রুশ সেনা বাহিনী জানে ক্ষেপণাস্ত্র ও বোমা হামলা থেকে তারা কোনো কিছুই অর্জন করতে পারবে না। কৌশলগত কোনো পথেই রুশ বাহিনী এখনো কোনো সফলতা পায়নি বলেও দাবি করেন কমেডিয়ান থেকে প্রেসিডেন্ট বনে যাওয়া ভলোদিমির জেলেন্সকি।

ভলোদিমির জেলেন্সকি বলেন, আমরা আমাদের ঘরবাড়ি, রাস্তাঘাট আবার নির্মাণ করব। রাশিয়াকে বলতে চাই তারা আমাদের যে ক্ষতি করছে তার জন্য চড়া মূল্য দিতে হবে। জেলেন্সকি বলেন, এমন কোনো অস্ত্র নেই যা ইউক্রেনের বিরুদ্ধে ব্যবহার করা হয়নি। বিদেশি যোদ্ধাদের স্বাগত জানিয়ে জয়ের ব্যাপারে আশা প্রকাশ করেন তিনি। বলেন, ইউক্রেন বিদেশি যোদ্ধাদের স্বাগত জানাতে শুরু করেছে। আমাদের সার্বভৌমত্ব রক্ষায় প্রথম ধাপে ১৬ হাজার বিদেশি যোদ্ধা আমাদের সঙ্গে যোগ দিচ্ছেন। আমি নিশ্চিত জয় আমাদের হবেই। এ সময় রুশ যোদ্ধাদের নিজেদের মাতৃভূমিতে ফিরে যাওয়ার আহ্বান জানান ভলোদিমির জেলেন্সকি।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।