চুয়াডাঙ্গা শনিবার , ১ অক্টোবর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

ইউক্রেনের চার অঞ্চল যুক্তের দিন পশ্চিমাদের বিষোদগার পুতিনের

সমীকরণ প্রতিবেদনঃ
অক্টোবর ১, ২০২২ ৮:২২ পূর্বাহ্ণ
Link Copied!

বিশ্ব ডেস্ক: ইউক্রেনের কাছ থেকে দখল করা চার অঞ্চলকে রুশ ফেডারেশনের অংশ হিসেবে আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। শুক্রবার ক্রেমলিনে এক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে এ ঘোষণা দেন তিনি। এদিন বিকাল সাড়ে তিনটায় এই অনুষ্ঠান শুরু হয়। পুতিন যুদ্ধ নিয়ে বক্তব্য দেওয়ার পাশাপাশি পশ্চিমাদের তীব্র সমালোচনা করেন। রুশ প্রেসিডেন্ট পশ্চিমাদের ‘লোভী’ উল্লেখ করে বলেন, তারা রাশিয়াকে নিজেদের উপনিবেশ (কলোনি) করতে চায়। রাশিয়ার বিরুদ্ধে একটা হাইব্রিড যুদ্ধে নেমেছে তারা। পুতিন বলেন, তারা আমাদের স্বাধীন দেশ হিসেবে দেখতে চায় না, তারা আমাদের দাস হিসেবে দেখতে চায়। এ সময় তিনি বলেন, পশ্চিমাদের রাশিয়া প্রয়োজন নেই। তবে আমাদের প্রয়োজন আছে।

পূর্বেকার ‘পশ্চিমারা রাশিয়া ভাঙার চেষ্টা করছে’ অভিযোগ পুনরাবৃত্তি করে পুতিন বলেন, নতুন মুদ্রা এবং প্রযুক্তির উন্নয়নের মাধ্যমে তারা রাশিয়া দখল করতে চায়। রাশিয়ার বিপুল পরিমাণ খনিজ ও অন্যান্য সম্পদের উল্লেখ করে পুতিন বলেন, ‘এমন ধনী দেশ অবশিষ্ট আছে জেনে তারা অস্থির হয়ে পড়েছে। সূত্র: বিবিসি

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।