চুয়াডাঙ্গা রবিবার , ৭ জুন ২০২০
আজকের সর্বশেষ সবখবর

আ.লীগ নেতা হত্যার ঘটনায় ২৫ জনের নামে মামলা

সমীকরণ প্রতিবেদন
জুন ৭, ২০২০ ৯:০৩ পূর্বাহ্ণ
Link Copied!

প্রতিবেদক, ঝিনাইদহ:
ঝিনাইদহ সদও উপজেলার হরিশংকরপুরে প্রতিপক্ষের হামলায় আওয়ামী লীগের নেতা আলাপ শেখ নিহতর ঘটনায় ২৫ জনকে আসামি করে একটি হত্যা মামলা হয়েছে। এছাড়া পুলিশকে মারধরের ঘটনায় আলাদা একটি মামলা হয়েছে। গত বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে দাওয়াত খেয়ে হরিশংকরপুর বাজারে যাওয়ার পথে প্রতিপক্ষের হামলায় গুরুতর জখম হন আলাপ শেখ (৫৫) ও নূর ইসলাম নামের ২ জন। তাদেরকে ঝিনাইদহ সদর হাসপাতালে নিয়ে গেলে আলাপ শেখকে মৃত ঘোষণা করেন ডাক্তার এবং নূর ইসলামকে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করে। এই ঘটনার রাতেই ইউনিয়নের ৫টি গ্রামে লুটপাট শুরু হয়। তাৎক্ষণিকভাবে পুলিশ যেয়ে হরিশংকরপুর গ্রামের আজাদ মাস্টারের বাড়ি থেকে লুট হওয়া ৩টি গরু, ১১ ছাগলসহ অন্যদের লুট হওয়া গরু-ছাগল উদ্ধার করে।
এ ব্যাপারে ঝিনাইদহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান জানান, ঘটনার পর থেকেই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে এবং আসামিদের ধরতে অভিযান অব্যাহত আছে। ঝিনাইদহ পুলিশ সুপার হাসানুজ্জামান পিপিএম জানান, হত্যাকাণ্ডের ঘটনায় ২৫ জনকে আসামি করে একটি মামলা হয়েছে এবং ঘটনার সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গিয়ে পুলিশের ওপর হামলার ঘটনায় আরও একটি মামলা হয়েছে। আসামিদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। নিহত আলাপ শেখকে গতকাল শুক্রবার আসরের নামাজের পর জানাজা শেষে দাফন করা হয়েছে। পরিবারের পক্ষ থেকে এবং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান খন্দকার ফারুকুজ্জামান ফরিদ জানিয়েছেন, নিহত আলাপ শেখ ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সহসভাপতি ছিলেন এবং আরেক আহত নূর ইসলামও ওয়ার্ড আওয়ামী লীগের নেতা।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।