চুয়াডাঙ্গা সোমবার , ২১ মার্চ ২০২২
আজকের সর্বশেষ সবখবর

আ.লীগ আরো কিছুদিন ক্ষমতায় থাকলে দেশের অস্তিত্ব থাকবে না : মির্জা ফখরুল

সমীকরণ প্রতিবেদনঃ
মার্চ ২১, ২০২২ ৮:৩১ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদন:

আওয়ামী লীগ আরো কিছুদিন ক্ষমতায় থাকলে দেশের অস্তিত্ব থাকবে না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল রোববার দুপুরে জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে এক স্মরণসভায় দেশের বর্তমান অবস্থা তুলে ধরে তিনি নেতাকর্মীদের উদ্দেশে এ মন্তব্য করেন। মির্জা ফখরুল বলেন, এই সরকার ভয়াবহ গণবিরোধী সরকার। এই সরকারকে যদি আর কিছুদিনও ক্ষমতায় রাখা হয় তাহলে জাতির অস্তিত্ব থাকবে না। আসুন আমরা ঐক্যবদ্ধ হয়ে গণতন্ত্রের সংগ্রামে শরিক হই এবং গণতন্ত্রের আন্দোলনকে সফল করি। সরকারের বিরুদ্ধে চলমান আন্দোলনের প্রসঙ্গে টেনে মির্জা ফখরুল বলেন, দেশে দমবন্ধ করা এক শ্বাসরুদ্ধকর পরিস্থিতি চলছে। আমরা একটা কঠিন সময় পার করছি। আমরা কথা বলতে পারি না। নিঃশ্বাস নিতে পারি না। এই পরিস্থিতি থেকে বেরিয়ে আসার জন্য কাজ করছি, লড়াই করছি। আমরা প্রায় ১৪ বছর ধরে গণতন্ত্রকে ফিরিয়ে আনার জন্য চেষ্টা করছি। এই লড়াই তখনই সম্ভব হবে যদি আমরা সবাই ঐক্যবদ্ধ হতে পারি, মানুষকে জাগিয়ে তুলে রাস্তায় নিয়ে এসে ভয়াবহ স্বৈরাচারী সরকারের বিরুদ্ধে একটা গণ-অভ্যুত্থান সৃষ্টি করতে পারি। সেটাই আমাদের করতে হবে।

মির্জা ফখরুল বলেন, আজকে দেশের মানুষ একটা ভয়াবহ ফ্যাসিবাদের মধ্যে বাস করছে। মানুষের অধিকারগুলো সম্পূর্ণ ছিনিয়ে নেয়া হয়েছে, ভোটের অধিকার কেড়ে নেয়া হয়েছে, বেঁচে থাকার অধিকার কেড়ে নেয়া হয়েছে, সংবাদপত্রের স্বাধীনতা কেড়ে নেয়া হয়েছে। প্রতিদিন নতুন নতুন আইন তৈরি করা হচ্ছে। যে আইনগুলোর মাধ্যমে মানুষের ভিন্নমত প্রকাশ করার স্বাধীনতা খর্ব করে দেয়া হচ্ছে। তিনি বলেন, এখন নির্বাচনকে বলা হচ্ছে হাইব্রিড রেজিমের ক্ষমতায় থাকার নির্বাচন। অথচ তারা নির্বাচনও করবে, আবার দেখা যাবে জনগণ তার ভোটাধিকার থেকে বঞ্চিত হবে। এই করে তারা পার পেয়ে যাবে। বিএনপির মরহুম মহাসচিব সাবেক মন্ত্রী ও স্থায়ী কমিটির সদস্য কে এম ওবায়দুর রহমানের ১৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এই আলোচনা সভার আয়োজন করে ‘কে এম ওবায়দুর রহমান স্মৃতি সংসদ’। ওবায়দুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে প্রবীণ নেতা বিএনপির ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন বলেন, আমি প্রধানমন্ত্রীকে অনুরোধ করতে চাই, আপনি প্রধানমন্ত্রী, আরেকজন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। তিনি আজকে অসুস্থ। তাকে মুক্তি দিন, তাকে চিকিৎসার সুযোগ দিন এবং জনগণের পাশে খেদমত করার সুযোগ দিন। এতে আপনার কোনো ক্ষতি হবে না। বরং দেশের মানুষ বলবে যে, আপনার একটা মন আছে, হৃদয় আছে। বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেনের সভাপতিত্বে ও শাহজাহান মিয়া সম্রাটের সঞ্চালনায় এই স্মরণসভায় বিএনপির কেন্দ্রীয় নেতা আমানউল্লাহ আমান, আবদুস সালাম, খায়রুল কবির খোকন, কামরুজ্জামান রতন, নাজিম উদ্দিন আলম, মাশুকুর রহমান মাশুক, সেলিমুজ্জামান সেলিম, যুব দলের সাইফুল আলম নীরব ও মরহুম নেতার মেয়ে বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ প্রমুখ বক্তব্য দেন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।