চুয়াডাঙ্গা শনিবার , ২৯ জুলাই ২০১৭
আজকের সর্বশেষ সবখবর

আলমডাঙ্গা সেবাবাগ মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি : মোস্তাক আহম্মেদ মানব পাচার মামলায় আটক

সমীকরণ প্রতিবেদন
জুলাই ২৯, ২০১৭ ৪:৪৬ পূর্বাহ্ণ
Link Copied!

আলমডাঙ্গা অফিস: আলমডাঙ্গার সেবাবাগ মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি গোপালদিয়াড় গ্রামের আদম ব্যবসায়ী মোস্তাক আহম্মেদকে আটক করেছে পুলিশ। বাঁশবাড়িয়া গ্রামের এক ব্যক্তির দায়েরকৃত মানবপাচার মামলার আসামী হিসেবে গতকাল শুক্রবার পুলিশ তাকে আটক করে। একটি শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতির এহেন কর্মকান্ডে এলাকায় নিন্দার ঝড় উঠেছে।
জানা গেছে, আলমডাঙ্গার গোপালদিয়ার গ্রামের মৃত নুর আলীর ছেলে মুস্তাক আহম্মেদ দীর্ঘদিন ধরে আদম ব্যবসার সাথে জড়িত। গ্রামের সহজ সরল মানুষকে মোটা অঙ্কের বেতনে বিদেশে চাকরীর প্রলোভন দেখিয়ে লক্ষ-লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে। তার প্রলোভনে পড়ে বহু মানুষ ভিটেবাড়ি, গরু-ছাগল বিক্রি করে সর্বস্বান্ত হয়ে পড়েছে। ভুক্তভোগীদের অনেকেই এখন পথের ভিক্ষারী। তাকে টাকা দিয়ে বিদেশে যেতে না পেরে টাকা ফেরত পেতে দু’বছর ধরে একের পর এক ঘুরে হতাশ হয়ে থানায় মামলা দায়ের করে বাঁশবাড়িয়া গ্রামের শাহিনুর রহমানের ছেলে আব্দুল গাফ্ফার। গত ২০১০ সালে মোস্তাক আহম্মেদ লিবিয়ায় পাঠানোর কথা বলে তার কাছ থেকে ৪ লাখ টাকা হাতিয়ে নেয়। কয়েক বছর ধরে বিদেশে যেতে না পারলে তাকে টাকা ফেরত দিতে রাজী হয়। এরপর দেড় লাখ টাকা ফেরত দিয়ে বাকী আড়াই লাখ টাকা আর না দিলে সে গত মার্চ মাসে মোস্তাকের নামে থানায় মামলা দায়ের করে। এই মামলার আসামী হিসেবে গতকাল শুক্রবার ওসমানপুর ফাঁড়ির আইসি ফসিয়ার মোস্তাককে তার বাড়ি থেকে আটক করে। আটক মোস্তাকের বিরুদ্ধে বিদেশে পাঠানোর নামে বহু মানুষের কাছ থেকে টাকা হাতিয়ে নেবার অভিযোগ পাওয়া গেছে। সে একই ভাবে প্রলোভন দেখিয়ে গোপালদিয়াড় গ্রামের বাবলুর ছেলে হামিদের কাছ থেকে ৪ লাখ টাকা, বামানগর গ্রামের আকবর আলীর ছেলে বুদোর কাছ থেকে ২ লাখ টাকা, শেখপাড়া গ্রামের নুর ইসলামের ছেলে ২ লাখ টাকা, একই গ্রামের নজরুল ইসলামের ছেলে রতনের কাছ থেকে ২ লাখ টাকা, বাঁশবাড়িয়া গ্রামের  মহাবুলের কাছ থেকে ২ লাখ ৪০ হাজার টাকা, হাটুভাঙ্গা গ্রামের আবু তালেবের কাছ থেকে ৩ লাখ টাকা, বৈদ্যনাথপুর গ্রামের আজিমদ্দীনের ছেলে আজিবার রহমানের কাছ থেকে ২ লাখ ৬০ হাজার টাকা, দামুড়হুদা উপজেলার ছুটিপুর গ্রামের শফিকুল ইসলামের কাছ থেকে ২ লাখ টাকা হাতিয়ে নেয়। মোস্তাক আহম্মেদ আদম ব্যবসার পাশাপাশি আলমডাঙ্গা সেবাবাগ মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতির দ্বায়িত্ব পালন করছেন। একটি শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতির এহেন কর্মকান্ডে এলাকাবাসীর মধ্যে বিরুপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।