চুয়াডাঙ্গা রবিবার , ২২ জানুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

আলমডাঙ্গা কলেজিয়েট স্কুলের স্টুডেন্ট ক্যবিনেট নির্বাচন অনুষ্ঠিত

সমীকরণ প্রতিবেদনঃ
জানুয়ারি ২২, ২০২৩ ৮:৪০ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

আলমডাঙ্গা অফিস:
শিক্ষার্থীদের মন-মননে গণতান্ত্রিক হিসেবে গড়ে তোলার লক্ষ্যে আলমডাঙ্গা কলেজিয়েট স্কুলে স্টুডেন্ট ক্যাবিনেট নির্বাচন সম্পন্ন হয়েছে। গতকাল শনিবার সকাল ১০টায় শিক্ষার্থীদের সার্বিক অংশগ্রহণে বিদ্যালয় চত্বরে এই নির্বাচন অনুষ্ঠিত হয়। শিক্ষার্থীদের প্রত্যক্ষ ভোটে নির্বাচিত হয়ে স্টুডেন্ট ক্যবিনেটের সদস্যরা এক বছর তাদের বিদ্যালয় ও শ্রেণিকক্ষ প্রধানের দায়িত্ব পালনের পাশাপাশি স্বাস্থ্য, বন ও পরিবেশবিষয়ক, পরিষ্কার-পরিচ্ছন্নতা, আপ্যায়ণসহ বিভিন্ন দায়িত্ব পালন করবে।
আলমডাঙ্গা কলেজিয়েট স্কুলের উপাধ্যক্ষ ও বাংলাদেশ কিন্ডার গার্টেন অ্যাসোসিয়েশনের চুয়াডাঙ্গা জেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, ‘সরকারের এই সিদ্ধান্তটি কোমলমতি শিক্ষার্থীদের মধ্যে নেতৃত্বের গুণাবলী বিকশিত করবে বলে মনে করি। এ জন্যই বিদ্যালয়টিতে প্রতিবছর স্বচ্ছ ব্যালট বাক্সের মাধ্যমে শিক্ষার্থীদের সার্বিক অংশগ্রহণে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।’ নির্বাচন পরিচালনা করেন বিদ্যালয়ের শিক্ষিকা মালেকা আরজুমান ডলি, সুমাইয়া মুক্তা ও জুবেরিয়া বেগম।
স্টুডেন্ট ক্যবিনেট নির্বাচনের সার্বিক তত্ত্ববাবধানে ছিলেন বিদ্যালয়ের অধ্যক্ষ ও বিশিষ্ট সাংবাদিক জামশেদুল হক মুনি। এছাড়াও উপস্থিত ছিলেন বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, কর্মচারী ও অভিভাবকবৃন্দ। বিরতিহীনভাবে এক ঘণ্টা ভোট গ্রহণের পর ফলাফল প্রকাশ করা হয়। বিজয়ী শিক্ষার্থী প্রতিনিধিদের নাম ঘোষণা করে নতুন দায়িত্ব পালনের জন্য সততা নিষ্ঠার সাথে লেখাপড়ার পাশাপাশি দেশ ও জাতি গঠনের শপথ বাক্য পাঠ করানো হয়।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।