চুয়াডাঙ্গা বুধবার , ৫ অক্টোবর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

আলমডাঙ্গা ও দামুড়হুদার বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন করলেন এমপি ছেলুন জোয়ার্দ্দার ও টগর

শান্তিপূর্ণ পরিবেশে নিরাপদে নির্বিঘ্নে পূজা উদ্যাপনের আহ্বান
সমীকরণ প্রতিবেদনঃ
অক্টোবর ৫, ২০২২ ৭:৩৫ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

সমীকরণ প্রতিবেদন:
আলমডাঙ্গা উপজেলার বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন করেছেন চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন। এদিকে, দামুড়হুদা উপজেলার বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন করেছেন চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজী আলী আজগার টগর। গতকাল মঙ্গলবার পৃথকভাবে তাঁরা পূজামণ্ডপ পরিদর্শন করেন।

আলমডাঙ্গা:
আলমডাঙ্গা পৌর এলাকার রথতলা ও কালিদাসপুর দুর্গা পূজামণ্ডপ পরিদর্শন করলেন চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন। গতকাল মঙ্গলবার বিকেলে তিনি দলীয় কার্যালয় থেকে প্রথমে কালিদাসপুর ও পরে পৌরসভার রথতলা দুর্গা পূজামণ্ডপ পরিদর্শন করেন।

Girl in a jacket

এসময় তিনি বলেন, শারদীয় দুর্গোউৎসব একটি সর্বজনীন উৎসব। আমরা এ দেশে যুগ যুগ ধরে সম্প্রীতির সাথে বসবাস করে আসছি। কোনো ক্রমেই এই সম্প্রীতি যেন নষ্ট না হয়, সেদিকে আমাদের খেয়াল রাখতে হবে। নিরাপদে নির্বিঘ্নে যাতে সকল ধর্মের মানুষ নিজ নিজ ধর্ম পালন করতে পারে, এমনই একটি সোনার বাংলা প্রতিষ্ঠার লক্ষ্যে বঙ্গবন্ধু কন্যা প্রাণের ঝুঁকি নিয়ে রাষ্ট্র পরিচালনা করছেন। ষড়যন্ত্রকারী, রাষ্ট্রবিরোধী, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ বিরোধী শক্তিকে ঐক্যবদ্ধভাবে প্রতিহত করতে হবে।

পূজামণ্ডপ পরির্দশনকালে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু মুছা, সাধারণ সম্পাদক ইয়াকুব আলী মাস্টার, জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশবিষয়ক সম্পাদক শহিদুল ইসলাম খান, পৌর আওয়ামী লীগের সভাপতি দেলোয়ার হোসেন, সাধারণ সম্পাদক মতিয়ার রহমান ফারুক, জেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য সিরাজুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সহসভাপতি রিপন হোসেন, যুগ্ম সম্পাদক সাইফুর রহমান পিণ্টু, দপ্তর সম্পাদক মাসুদ সালেহীন উৎপল, ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম, আবু সাঈদ পিণ্টু, তরিকুল ইসলাম, আশিকুজ্জামান ওল্টু, মাহমুদুল হাসান চঞ্চল, কালিদাসপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জয়নাল আবেদীন, যুগ্ম সম্পাদক মিজানুর রহমান জমির, কুমারী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুর রাজ্জাক, বাড়াদী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম লাল্টু, আওয়ামী লীগ নেতা সম্প্রাট, মাহবুব, শমসের, আইয়ুব মেম্বার প্রমুখ।

দামুড়হুদা:
দামুড়হুদা উপজেলার বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন করেছেন চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজী আলী আজগার টগর। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় মহানবমীর দিনে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষে দামুড়হুদা উপজেলার দর্শনা কেরু মন্দির, ছোট দুধপাতিলা গ্রামের সার্বজনীন পূজা মন্দির, ডুগডুগি গ্রামের শ্রী শ্রী রাধাকৃষ্ণ মন্দির, জয়রামপুর দাশপাড়ার শ্রী শ্রী রামকৃষ্ণ মন্দির, দামুড়হুদা মালোপাড়া মাতৃ মন্দির, দাসপাড়া দূর্গা মন্দির, কার্পাসডাঙ্গা সর্দারপাড়ায় সার্বজনীন পূজামণ্ডপ, পুড়াপাড়া সার্বজনীন দূর্গা মন্দির, চিৎলা মন্দির, গোবিন্দহুদা মন্দির, দামুড়হুদা দশমী মন্দির ও দাশপাড়া মন্দির সরেজমিনে পরিদর্শন করেন তিনি। পূজামণ্ডপ পরিদর্শনকালে সংসদ সদস্য হাজী আলী আজগার টগর সনাতন ধর্মাবলম্বীদের সাথে শারদীয় দুর্গোৎসবের শুভেচ্ছাবিনিময় করেন। তিনি সকলকে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে শান্তিপূর্ণ ও নির্বিঘ্নে পূজা উদ্যাপনের পরিবেশ বজায় রাখার আহ্বান জানান।

তিনি বলেন, দামুড়হুদা উপজেলায় উৎসবমুখর পরিবেশে পূজা উদ্যাপন হচ্ছে। সকল পূজামণ্ডপের আয়োজন খুব সুন্দর মনে হয়েছে। পূজার নিরাপত্তায় থানা পুলিশের সদস্যরা কাজ করছেন। পাশাপাশি প্রতিটি পূজামণ্ডপে স্থায়ীভাবে আনসার-ভিডিপি কাজ করছেন। সকলের সহযোগিতায় শান্তিপূর্ণভাবে পূজা শেষ হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। এসময় তিনি জয়রামপুর দাশপাড়ার শ্রী শ্রী রামকৃষ্ণ মন্দিরের উন্নয়নের জন্য ১০ লাখ টাকা অনুদান ঘোষণা করেন।

এসময় উপস্থিত ছিলেন দামুড়হুদা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) ফেরদৌস ওয়াহিদ, দামুড়হুদা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হযরত আলী, হাউলী ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান নিজাম উদ্দিন, হাউলী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলী আহম্মদ সোনা, সাধারণ সম্পাদক আবু সাঈদ খোকন, আওয়ামী লীগ নেতা মিল্টন, হাউলী ইউনিয়ন পরিষদের সদস্য শহিদুল ইসলাম, শাহাজামাল, রিকাত আলী, জাহাঙ্গীর আলম টিক্কা, আব্দুল হান্নান পটু, দামুড়হুদা সদর ইউনিয়ন পরিষদের সদস্য সামসুল আলম, জেলা যুবলীগ নেতা আব্দুস সালাম ভুট্টো, উপজেলা যুবলীগের সভাপতি আবদুল হান্নান ছোট, হাউলী ইউনিয়ন যুবলীগের সভাপতি আয়ুব আলী স্বপন, প্রচার সম্পাদক কামরুল ইসলাম মিফতা, হাউলী ইউনিয়ন ছাত্রলীগের ১ নম্বর যুগ্ম আহ্বায়ক রায়হানুল ইসলাম রায়হান, ছাত্রলীগ নেতা অপু সরকার, দামুড়হুদা উপজেলা পূজা উদ্যাপন পরিষদের আহ্বায়ক আনন্দ ঘোষ, মন্দির কমিটির সভাপতি-সাধারণ সম্পাদকসহ সনাতন ধর্মাবলম্বীগণ।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।