চুয়াডাঙ্গা বুধবার , ৫ অক্টোবর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

আলমডাঙ্গা ও দামুড়হুদার বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন করলেন ডিসি আমিনুল ও এসপি মামুন

‘চুয়াডাঙ্গা জেলায় সাম্প্রাদায়িক সম্প্রীতি বিনষ্ট দেওয় হবে না’
সমীকরণ প্রতিবেদনঃ
অক্টোবর ৫, ২০২২ ৭:৩৫ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

সমীকরণ প্রতিবেদন: আলমডাঙ্গা ও দামুড়হুদা উপজেলার বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন করেছেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক আমিনুল ইসলাম খান ও পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুন। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় মহানবমীর দিনে পৃথকভাবে পূজামণ্ডপগুলো পরিদর্শন করেন জেলা প্রশাসক,
পুলিশ সুপারসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা। এসময় ডিসি-এসপি বলেন, চুয়াডাঙ্গা জেলায় সাম্প্রাদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে দেব না।

আলমডাঙ্গা:
আলমডাঙ্গার পৌর এলাকার চারটি পূজামণ্ডপ পরিদর্শন করেছেন চুয়াডাঙ্গার পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুন ও পৌর মেয়র হাসান কাদির গনু। স্ত্রী ও সন্তানকে নিয়ে পুলিশ সুপার, অতিরিক্ত পুলিশ সুপার ও উপজেলা নির্বাহী অফিসার গতকাল মঙ্গলবার সন্ধ্যায় আলমডাঙ্গার রথতলা ও কলেজপাড়ার দুটি এবং কালিদাসপুর পূজামণ্ডপ পরিদর্শন করেন।

Girl in a jacket

এসময় পুলিশ সুপার বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে কিছু অসম্প্রদায়িক শক্তি সাম্প্রদায়িক দাঙ্গা বাধাতে চেষ্টা করে। কখনো কখনো মন্দির-মসজিদে আঘাত হেনে একে অপরের ওপর দোষ চাপিয়ে রাজনৈতিক ফায়দা হাসিল করতে চায়। তিনি হিন্দু ধর্মাবলম্বীদের বলেন, আমরা পুলিশ বাহিনীসহ সকল বাহিনী আপানাদের পাশে আছি। কোনো রকম সমস্যা সৃষ্টি করার চেষ্টা করলে জানাবেন। আমরা এই জেলায় কোনো ক্রমেই সাম্প্রাদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে দেব না।

পূজামণ্ডপ পরিদর্শনকালে উপস্থিত ছিলেন পুলিশ সুপারের স্ত্রী ফরিদা ইয়াসমিন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আনিসুজ্জামান লালন, অতিরিক্ত পুলিশ সুপারের স্ত্রী সাবিনা ইয়াসমিন, আলমডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রনি আলম নূর, ইউএনও’র স্ত্রী মুন্নুজা আফরিন, আলমডাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইফুল ইসলাম, পুলিশ পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ আব্দুল আলীম, পুলিশ পরিদর্শক (অপারেশন) একরামুল হোসাইন, এসআই রুশিয়া, এএসআই শিউলি বেগম, আওয়ামী লীগ নেতা কাজী রবিউল হক ও প্রেসক্লাবের সভাপতি খন্দকার শাহ আলম মণ্টু।

এছাড়াও উপস্থিত ছিলেন আলমডাঙ্গা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি ডা. অমল কুমার বিশ্বাস, উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মনীন্দ্রনাথ দত্ত, জেলা পূজা উদ্যাপন পরিষদের সহসভাপতি বাবু শুশীল কুমার ভৌতিকা, পৌর পূজা উদ্যাপন পরিষদের সভাপতি পরিমল কুমার কালু ঘোষ, পৌর হিন্দু বৌদ্ধ খ্রিস্টান পরিষদের সাধারণ সম্পাদক পলাশ, হিন্দু কল্যাণ ট্রাস্টের প্রতিনিধি অসীম কুমার সাহা, বিদ্যুত সাহা, উজ্জল কুমার বিশ্বাশ, নির্মল গোসাই, দেবেন্দ্রনাথ দত্ত, দীপ্তি বাবু প্রমুখ।

দামুড়হুদা:
শারদীয় দুর্গাপূজা উৎসব উপলক্ষে দামুড়হুদা উপজেলার কেরু সার্বজনীন পূজা মন্দির ও পুড়াপাড়া সার্বজনীন দূর্গা মন্দির পরিদর্শন করলেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় তিনি বিভিন্ন মন্দির পরিদর্শন করেন। পরিদর্শনকালে জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান বলেন, ‘আপনারা সুন্দর পরিবেশে পূজা উদ্যাপন করুন। আইনশৃঙ্খলা বাহিনী সবসময় আপনাদের সাথে আছে। কোনো ধরণের অসুবিধা হলে আমাদেরকে জানাবেন।’ এসময় উপস্থিত ছিলেন এনএসআই-এর উপ-পরিচালক জামিল সিদ্দিকি, দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সানজিদা বেগম, নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু রাসেল, দামুড়হুদা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হযরত আলী, মন্দির কমিটির সভাপতি-সাধারণ সম্পাদকসহ সকল সনাতন ধর্মাবলম্বীগণ।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।