চুয়াডাঙ্গা বুধবার , ২ মার্চ ২০২২
আজকের সর্বশেষ সবখবর

আলমডাঙ্গা ও দামুড়হুদায় জাতীয় বীমা দিবস পালন, আলোচনা সভায় বক্তারা

অর্থনৈতিক উন্নয়নে বীমা খাতের ব্যাপক ভূমিকা রয়েছে
সমীকরণ প্রতিবেদনঃ
মার্চ ২, ২০২২ ৫:৩০ অপরাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদন:

‘বীমায় সুরক্ষিত থাকলে, এগিয়ে যাব সবাই মিলে’ স্লোগানে আলমডাঙ্গা ও দামুড়হুদায় জাতীয় বীমা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে গতকাল মঙ্গলবার পৃথক আয়োজনে বর্ণ্যাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলমডাঙ্গা:

আলমডাঙ্গা উপজেলা প্রশাসনের উদ্যোগে জাতীয় বীমা দিবস পালিত হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলা পরিষদের হলরুমে এ উপলক্ষে রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলমডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রনি আলম নূরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলমডাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আইয়ুব হোসেন।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলমডাঙ্গা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রেজওয়ানা নাহিদ, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক খ. হামিদুল ইসলাম আজম, উপজেলা মাধ্যমিক সহকারী শিক্ষা অফিসার ইমরুল হক ও আলমডাঙ্গা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিরুজ্জামান।

আলমডাঙ্গা কলেজিয়েট স্কুলের উপাধ্যক্ষ শামিম রেজার উপস্থাপনায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আলমডাঙ্গা সরকারি কলেজের প্রভাষক জিয়াউর রহমান, বেঙ্গল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির সহ-প্রকল্প প্রধান আব্দুর রহমান, ডেপুটি জেনারেল ম্যানেজার আব্দুর রাজ্জাক, এজিএম মজনোয়ার হোসেন, এজিএম তোফাজ্জেল হোসেন, উপজেলা যুবউন্নয়ন অফিসের সহকারী যুবউন্নয়ন কর্মকর্তা আলাউদ্দিন, সহকারী সমবায় কর্মজকর্তা সরদার মাসুদ রানা, পরিসংখ্যান তদন্তকারী মফিজুল ইসলাম, আলমডাঙ্গা একাডেমির শিক্ষক ফিরোজুর রহমান প্রমুখ। সভা শেষে রচনা প্রতিযোগিতায় ‘ক’ ও ‘খ’ গ্রুপে ৩টি করে মোট ৬ জনকে বিজয়ীর মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

সভায় বক্তারা বলেন, বক্তারা বলেন, ‘দেশের সামগ্রিক ও অর্থনৈতিক উন্নয়নে বীমা খাতের ব্যাপক ভূমিকা রয়েছে। মানুষের জীবন এবং সম্পত্তির আর্থিক নিরাপত্তা বীমার মাধ্যমে নিশ্চিত করা সম্ভব। তাই এ দেশের মানুষের অর্থনৈতিক মুক্তি ও সামাজিক উন্নয়নে স্বাধীনতার পরপরই জাতির পিতা আর্থিক খাত সংস্কারের অংশ হিসেবে বীমা শিল্পকে জাতীয়করণ করেন।’

দামুড়হুদা:

‘বীমায় সুরক্ষিত থাকলে, এগিয়ে যাব সবাই মিলে’ এ স্লোগানে দামুড়হুদায় জাতীয় বীমা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলা পরিষদের সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) তাসলিমা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলী মুনছুর বাবু।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সাহিদা খাতুন, উপজেলা কৃষি অফিসার মনিরুজ্জামান মনির, উপজেলা শিক্ষা অফিসার সাকি ছালাম, উপজেলা মৎস্য অফিসার আয়ুব আলী, উপজেলা নির্বাচন অফিসার ইছহাক, উপজেলা তথ্য অফিসার অজিফা রহমান,  উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তা হোসনে জাহান, দামুড়হুদা মডেল থানার ওসি (তদন্ত) আব্দুল আল মামুন, ফারইস্ট লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির দামুড়হুদা অফিস ইনচার্জ জাহাঙ্গীর আলম, পপুলার ইন্স্যুরেন্স কোম্পানির দামুড়হুদা অফিস ইনচার্জ ছোটন, উপজেলা আনসার ভিডিবি কর্মকর্তাসহ উপজেলা সরকারি সকল দপ্তরের কর্মকর্তাবৃন্দ। অনুষ্ঠানটি পরিচালনা করেন উপজেলা সমবায় কর্মকর্তা হারুন অর রশিদ।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।