চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ১৭ মার্চ ২০২২
আজকের সর্বশেষ সবখবর

আলমডাঙ্গায় ৬ প্রতিষ্ঠানে ৮৫ হাজার টাকা জরিমানা

সমীকরণ প্রতিবেদনঃ
মার্চ ১৭, ২০২২ ১১:৩৬ পূর্বাহ্ণ
Link Copied!

আলমডাঙ্গা অফিস: আলমডাঙ্গায় বেশ কয়েকটি প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল বুধবার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজওয়ানা নাহিদ এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এসময় বিএসটিআই আইন ২০১৮ অনুযায়ী ৪টি ব্যবসাপ্রতিষ্ঠানকে ৭০ হাজার টাকা এবং ওজন পরিমাপ ও মানদণ্ড আইন ২০১৮ অনুযায়ী ২ জনকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় বিএসটিআই খুলনা কার্যালয়ের পরিচালক দিপঙ্কর কুমারসহ দুজন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

অভিযানে বিএসটিআই লাইসেন্স না নিয়ে আইন লঙ্ঘন করে সরিষার তৈল উৎপাদন ও বিক্রি করার দায়ে আনন্দধাম এলাকার ব্যবসায়ী আলিফ ওয়েল মিলের মালিক রফিকুল ইসলামকে বিএসটিআই আইন ২০১৮ এর ১৫/২৭ ধারায় ২৫ হাজার টাকা, একই এলাকার হাবিল-কাবিল ওয়েল মিলে ১০ হাজার টাকা, চারতলার মোড়ের হারান মিষ্টান্ন ভাণ্ডারের মালিকে হারান চন্দ্র অধিকারীকে ২০১৮ এর ১৫/২৭ ধারায় ২৫ হাজার টাকা, আনন্দধাম এলাকার  ব্যবসায়ী আশিকুজ্জামান বিএসটিআই আইন ২০১৮ এর ৩০/৩০ ধারা লঙ্ঘন করায় ১০ হাজার টাকা, আনন্দধাম এলাকার মুসলিম বেকারিতে ৫ হাজার টাকা ও মর্ডান বেকারির মালিক মিলনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালতের সহযোগিতা করে আলমডাঙ্গা থানা পুলিশের একটি দল।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।