চুয়াডাঙ্গা মঙ্গলবার , ১৯ জুলাই ২০২২
আজকের সর্বশেষ সবখবর

আলমডাঙ্গায় ৫০ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভবন উদ্বোধনকালে এমপি ছেলুন জোয়ার্দ্দার

সরকার জনগণের দৌড়-গোড়ায় স্বাস্থ্য সেবা পৌঁছে দিয়েছে
সমীকরণ প্রতিবেদনঃ
জুলাই ১৯, ২০২২ ৮:০৫ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

আলমডাঙ্গা অফিস: চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় ৫০ শয্যাবিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নতুন ভবনের শুভ উদ্বোধন করা হয়েছে। গতকাল সোমবার সকাল সাড়ে ১০টার দিকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ৫০ শয্যা নতুন ভবনের শুভ উদ্বোধন করেন চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন। উদ্বোধন শেষে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

Girl in a jacket

সভায় প্রধান অতিথি তিনি তার বক্তব্যে বলেন, ‘সরকার স্বাস্থ্য সেবা জনগণের দোর গোড়ায় পৌছে দিয়েছে। ১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসলে তখন বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কমিউনিটি ক্লিনিক করেছিলেন। কিন্ত ২০০১ সালে বিএনপি জামাত জোট ক্ষমতায় এসে তা বন্ধ করে দেয়। ২০০৮ সালে বর্তমান সরকার নির্বাচিত হয়ে সরকার গঠন করলে আবারও কমিউনিটি ক্লিনিক চালু করে স্বাস্থ্য সেবা নিশ্চিত করেন। আজ আলমডাঙ্গায় ৫০ শয্যা বিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্সের নতুন ভবনের শুভ উদ্বোধন করা হলো। কিন্ত এক সময় চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ৫০ বেড ছিলো। তাই এই সরকার আপনাদের চিকিৎসা সেবা পৌঁছে দিতে বদ্ধপরিকর।

উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ব্যবস্থাপনা কমিটির সভাপতি উপজেলা চেয়ারম্যান আইয়ুব হোসেনের সভাপতিত্বে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা  ডা. হাদী জিয়াউদ্দিন আহামেদের পরিচালনায় বক্তব্য দেন, চুয়াডাঙ্গা সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রনি আলম নূর, উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা ছাত্রলীগের সভাপতি অ্যাড. সালমুন আহামেদ ডন, আলমডাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইফুল ইসলাম।

আরো উপস্থিত ছিলেন আলমডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি খন্দকার শাহ আলম মন্টু, সাধারণ সম্পাদক হামিদুল ইসলাম আজম, হারদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আশিকুজ্জামান ওল্টু, সাধারণ সম্পাদক আইনাল হক, উপজেলা প.প. কর্মকর্তা হাসানুজ্জামান খান, সমাজসেবা অফিসার নাজমুল হোসেন, এনজিও প্রতিনিধি বাবুল আক্তার, এএইচআই মাহবুল ইসলাম, ডাক্তার নাজনীন সুলতানা, ডাক্তার পার্থ সারথি পাল, শারমিন আক্তার, ডাক্তার আব্দুল্লাহ আল মাসুম, ডাক্তার আলামিন, ডাক্তার আব্দুল্লাহ আল গালিব, ডাক্তার শরিফুল ইসলাম, ডাক্তার  চৌধুরী আসিফ আব্দুল্লাহ, ডাক্তার শারমিন সুলতানা, ডাক্তার মহুয়া বিনতে মোরশেদ, ডাক্তার জেসমিন আক্তার, ডাক্তার রুকাইয়া খাতুন, ডাক্তার লিয়ন, ডাক্তার শাহানা নাজনীনসহ উপজেলা স্বাস্থ্য ব্যবস্থাপনা কমিটির সকল সদস্যবৃন্দ।

সভায় স্বাস্থ্য কমপ্লেক্সের বেশ কিছু সমস্যা চিহ্নিত করে ডা. হাদী জিয়াউদ্দিন উপজেলায় কতজন ডাক্তার ও কর্মচারি নেই তার তালিকা তুলে ধরেন। এসময় তিনি জানান এই পদগুলো শূন্য থাকায় চিকিৎসা ব্যবস্থা ব্যাহত হচ্ছে। তিনি প্রধান অতিথিকে সমস্যাগুলো দ্রুত সমাধানের অনুরোধ করেন।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।