চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ১ ডিসেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

আলমডাঙ্গায় সরকারি পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষককে লাঞ্ছিতের অভিযোগ

পরীক্ষা ছেড়ে শিক্ষককে ‘চোর’ বলে স্লোগান শিক্ষার্থীদের
সমীকরণ প্রতিবেদনঃ
ডিসেম্বর ১, ২০২২ ১০:০২ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

আলমডাঙ্গা অফিস:
আলমডাঙ্গা সরকারি পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবিউল ইসলাম খানকে ‘চোর’ সম্মোধন করে লাঞ্ছিতের অভিযোগ উঠেছে বিদ্যালয়ের শিক্ষার্থী ও শিক্ষকদের বিরুদ্ধে। গতকাল বুধবার বিদ্যালয়ের বার্ষিক পরীক্ষা চলাকালে তিনি বিদ্যালয় প্রাঙ্গনে গেলে বিদ্যালয়ের শিক্ষককেরা তাঁর কক্ষটি তালাবদ্ধ করে দেন। পরীক্ষার হল ছেড়ে পরীক্ষার্থীরা বিদ্যালয়ের মাঠে বেরিয়ে এসে প্রধান শিক্ষককে চোর চোর বলে চিৎকার শুরু করেন। তিনি তাঁর নিজ কক্ষে ঢুকতে গেলে বিদ্যালয়ের অন্যান্য শিক্ষকেরা কক্ষটি তালাবদ্ধ করে দেন। এসময় অপমানিত হয়ে বিদ্যালয় প্রাঙ্গন ছেড়ে চলে যান প্রধান শিক্ষক।

জানা যায়, প্রধান শিক্ষক রবিউল ইসলাম খানের বিরুদ্ধে বিদ্যালয়ের প্রায় ২০ লাখ টাকা আত্মসাতের বিভাগীয় তদন্ত চলমান রয়েছে। প্রধান শিক্ষক অসুস্থতার কারণে দেড় মাসের ছুটি শেষে গতকাল সকালে বিদ্যালয়ে যান। এসময় ২০ লাখ টাকা আত্মসাতের অভিযোগ এনে শিক্ষার্থীরা তাঁকে চোর চোর বলে সম্মোধন করে। এদিকে, প্রধান শিক্ষক রবিউল ইসলাম খানের বিরুদ্ধে চলমান তদন্তের ঘটনায় বিদ্যালয়ের সভাপতি উপজেলা নির্বাহী অফিসারসহ সহকারী শিক্ষক ও ঊর্ধ্বতন কর্মকর্তাদের নামে আদালতে মামলা করেন। এ নিয়ে প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকদের মধ্যে তীব্র দ্বন্দ্বের সৃষ্টি হয়েছে।

এ বিষয়ে প্রধান শিক্ষক রবিউল ইসলাম খান বলেন, ‘ছুটি নিয়ে ঢাকায় চিকিৎসা শেষে গতকাল স্কুলে যোগদান করতে যাই। কিন্ত কতিপয় সহকারী শিক্ষক আমাকে হেনস্থা করেন এবং পরীক্ষার হল থেকে ছাত্রদের বের করে এনে আমার বিরুদ্ধে অশোভন স্লোগান দেওয়ায়। এমনকি প্রধান শিক্ষকের অফিসে তালা লাগিয়ে দিয়ে আমাকে আমার কক্ষে প্রবেশ করতেও দেওয়নি।’

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রনি আলম নূর বলেন, ‘অসুস্থতার কারণে শিক্ষক রবিউল ইসলাম খান ছুটিতে ছিলেন। গত মঙ্গলবার মেডিকেল সার্টিফিকেট ছাড়া বিদ্যালয়ে যোগদান করতে পারেননি। আজ (বুধবার) তিনি পুনরায় স্কুলে গেলে তাঁর সঙ্গে একটি অনাকাক্সিক্ষত ঘটনা ঘটেছে বলে শুনেছি। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।