চুয়াডাঙ্গা শুক্রবার , ২২ জুলাই ২০২২
আজকের সর্বশেষ সবখবর

আলমডাঙ্গায় বীর মুক্তিযোদ্ধা স্মৃতিফলক ও ইউনিয়ন পরিষদের নতুন ভবনের উদ্বোধনকালে এমপি ছেলুন জোয়ার্দ্দার

সৈয়দ তালাত মাহমুদসহ কুমারীর ২৪ জন বীর মুক্তিযোদ্ধা আমাদের গর্ব
সমীকরণ প্রতিবেদনঃ
জুলাই ২২, ২০২২ ৭:৩২ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

খ. হামিদুল ইসলাম আজম: চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় বীর মুক্তিযোদ্ধা স্মৃতিফলক ও কুমারী ইউনিয়ন পরিষদের নতুন ভবনের শুভ উদ্বোধন করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে ভবনের শুভ উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা আওয়ামী লীগের সভাপতি ও চুয়াডাঙ্গা ১ আসন সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি।

Girl in a jacket

কুমারী ইউনিয়নের চেয়ারম্যান আবু সাইদ পিণ্টুর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি।

প্রধান অতিথির বক্তব্যে ছেলুন জোয়ার্দ্দার এমপি বলেন, কুমারী ইউনিয়নে একজন শহীদ মুক্তিযোদ্ধা সৈয়দ তালাত মাহমুদ আপনাদের গর্ব, জাতীর শ্রেষ্ঠ সন্তান, সে বুকের রক্ত দিয়ে আমাদের একটি দেশ উপহার দিয়েছে। কুমারী ইউনিয়নে ২৪ জন বীর মুক্তিযোদ্ধা বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে মুক্তিযুদ্ধে অংশ নিয়েছিলেন। তাই তাদের প্রতি রইলো শ্রদ্ধা।

তিনি আরো বলেন, আমি নির্বাচিত হবার পর থেকে আলমডাঙ্গা ও চুয়াডাঙ্গার উন্নয়ন ছিল আমার প্রধান লক্ষ্য। সেই লক্ষ্যে পৌঁছাতে আমি দিনরাত পরিশ্রম করছি এবং করেছি। আলমডাঙ্গার রাস্তা, ঘাট, ব্রিজ, কালভার্ট, স্কুল, কলেজ, মাদ্রাসা, ইউনিয়ন পরিষদের বিল্ডিংসহ উন্নয়নমূল সমস্ত কাজ আমি মন্ত্রণালয়ে যোগাযোগ করে সম্পাদন করেছি। আলমডাঙ্গা ডিগ্রি কলেজ ও পাইলট স্কুলকে সরকারিকরণ করে দিয়েছি। আলমডাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নতুন ভবন নির্মাণসহ ৫০ শর্য্যায় উন্নিত করেছি। যে কাজ ৫০ বছরে কেউ করতে পারেনি, আমি সেই কাজ মাননীয় প্রধানমন্ত্রী জননেন্ত্রী শেখ হাসিনার সহায়তায় করে দেখিয়েছি। এখন মানুষ বলতে পারে আওয়ামী লীগ আগুন সন্ত্রাসী নয়, এরা এলে দেশের উন্নয়ন হয়। আরামে দরজা খুলে ঘুমাতে পারি। প্রতিদিন লাশ পড়ে না। আর বিএনপি-জামাত জোট ক্ষমতায় আসলে আবার জালাও পোড়াও ও ধ্বংসের রাজনীতি করবে। তাই জনগণ আর বিএনপি-জামাতকে ক্ষমতায় দেখতে চায় না। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কথায় নয়, কাজ করে দেখিয়েছেন। তার বঢ় প্রমাণ দেশের গর্ব পদ্মা সেতু দৃশ্যমান।’

কুমারী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাকের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- আলমডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু মুসা, সাধারণ সম্পাদক ইয়াকুব আলী মাস্টার, পৌর আওয়ামী লীগের সভাপতি দেলোয়ার হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি আলহাজ্ব লিয়াকত আলী লিপু মোল্লা, মজিবর রহমান, খন্দকার শাহ আলম মণ্টু, হামিদুল ইসলাম, সাবেক প্রচার সম্পাদক মাসুদ রানা তুহিন, বন ও পরিবেশ বিষয়ক সৈয়দ সাজেদুল হক, বীর মুক্তিযোদ্ধা মনি মাস্টার, বীর মুক্তিযোদ্ধা আব্দুল গনী, বীর মুক্তিযোদ্ধা ফরজ আলী। এছাড়া অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ইউপি সদস্য ওহিদুল হক, মাহবুল হক, মতিয়ার রহমান, আসাদুল হক, আইনাল হক, আব্দুর রশিদ, শরিফুল ইসলাম, খন্দকার ফেরদৈস, মহিলা মেম্বার রেকসানা খাতুন, মোছা. নুপুর, জাহানারা খাতুন প্রমুখ।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।