আলমডাঙ্গায় বজ্রপাতে কৃষকের মৃত্যু

22

আলমডাঙ্গা অফিস:
আলমডাঙ্গায় বজ্রপাতে সমির উদ্দীন (৪৫) নামের এক কৃষকের মৃত্যু হয়েছে। গত শনিবার বিকেল সাড়ে পাঁচটার দিকে আলমডাঙ্গা উপজেলার হারদী গ্রামের মাঠে এই দুর্ঘটনা ঘটে। বজ্রপাতে ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। নিহত সমির উদ্দীন হারদী গ্রামের থানাপাড়ার মহত আলীর ছেলে।
জানা যায়, গত শনিবার বিকেলে হঠাৎ ঝড়-বৃষ্টি শুরু হলে গ্রামের মাঠে চরতে থাকা নিজের গরু আনতে যান সমির উদ্দিন। গরু নিয়ে বাড়ি ফেরার সময় তাঁর ওপর বজ্রপাত হয়। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান। ঝড়-বৃষ্টি থামলে স্থানীয়রা সমিরকে মাঠে পড়ে থাকতে দেখে তাঁকে উদ্ধার করে আলমডাঙ্গা উপজেলার হারদী স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়। এসময় স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. আবু জাহিদ মাসুম বলন, বজ্রপাতে কৃষক সমীর উদ্দীনের শরীরের বিভিন্ন অংশ পুড়ে গেছে। স্থানীয় ব্যক্তিরা ঝড়-বৃষ্টির পর তাঁকে উদ্ধার করে জরুরি বিভাগে নিয়ে আসে। জরুরি বিভাগে আমরা তাঁকে মৃত অবস্থায় পেয়েছি। হাসপাতালে নেওয়ার পূর্বেই তার মৃত্যু হয়।
এ বিষয়ে আলমডাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) আলমগীর কবীর জানান, বজ্রপাতে নিহত সমীর উদ্দীনের মরদেহের সুরতহাল রিপোর্ট সম্পন্ন করা হয়েছে। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।