চুয়াডাঙ্গা রবিবার , ২৫ সেপ্টেম্বর ২০১৬
আজকের সর্বশেষ সবখবর

আলমডাঙ্গায় কৃষি প্রণোদনা কর্মসূচীর উদ্বোধনকালে জেলা প্রশাসক সায়মা ইউনুস এ সরকার কৃষিবান্ধব সরকার : বর্তমানে বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ

সমীকরণ প্রতিবেদন
সেপ্টেম্বর ২৫, ২০১৬ ১২:৪২ অপরাহ্ণ
Link Copied!

IMG_20160924_134559

আলমডাঙ্গা অফিস: গতকাল বেলা ১১ টার দিকে আলমডাঙ্গা উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে সম্প্রতি বন্যা ও অনাবৃষ্টির কারণে ক্ষতিগ্রস্থ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষককে অনুদান সহায়তার লক্ষে রবি মৌসুমে ভুট্টা ও সরিষা কৃষি প্রণোদনা কর্মসূচী’র উদ্বোধন করা হয়েছে। কৃষি অফিস চত্ত্বরে কৃষকদের মাঝে উন্নত জাতের ভুট্টা ও সরিষার বীজ বিতরণ কাজের শুভ উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি চুয়াডাঙ্গা জেলা প্রশাসক সায়মা ইউনুস। তিনি এসময় বলেন, বর্তমান সরকার কৃষিবান্ধব সরকার এই সরকারের আমলে সার, তেলসহ কৃষি পণ্যের কোন অভাব দেখা দেয়নি, বর্তমানে বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। এটা সম্ভব হয়েছে আপনাদের মতো যারা শ্রম দিয়ে কৃষি পন্য উৎপাদন করেন, সেই সব কৃষক ভাইদের জন্য। আলমডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার আজাদ জাহানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আব্দুর রাজ্জাক, অতিরিক্ত জেলা মেজিষ্ট্রেট দেব প্রশাদ পাল, উপজেলা কৃষি অফিসার একেএম হাসিবুল হাসান, উপজেলা ভাইস চেয়ারম্যান কাজী খালেদুর রহমান অরুন, মহিলা ভাইস চেয়ারম্যান শামীম আরা, কালিদাসপুর ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম, ডাউকি ইউপি চেয়ারম্যান লুৎফর রহমান, প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ শামীম উজ্জামান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার দিনেশ চন্দ্র পাল। স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত কৃষি সম্প্রসারণ অফিসার তাপস কুমার রায়। অনুষ্ঠানটি পরিচালনা করেন উপজেলা উপ-সহকারি কৃষি কর্মকর্তা আব্দুল মান্নান। অনুষ্ঠানে ৫ শ ৫০ জনকে ১ কেজি করে সরিষার বীজ ও ২০ কেজি বেএপি সার, ১০ কেজি করে পটাশ, ১ হাজার ৩শ জনকে ভুট্টার বীজ বিনামূল্যে প্রদান করেন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।