চুয়াডাঙ্গা বুধবার , ২৩ নভেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

আলমডাঙ্গায় উপজেলা আনসার ও ভিডিপি সমাবেশে জেলা কমান্ড্যান্ট আলমগীর হোসেন

দেশের যেকোনো ক্রান্তিলগ্নে আনছার ভিডিপি আপনারদের পাশে আছে
সমীকরণ প্রতিবেদনঃ
নভেম্বর ২৩, ২০২২ ৪:০৯ পূর্বাহ্ণ
Link Copied!

আলমডাঙ্গা অফিস: আলমডাঙ্গায় আনসার ও ভিডিপি কার্যালয়ের উদ্যোগে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল ১০টায় আলমডাঙ্গা পান্না কমিউনিটি সেন্টারে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। আলমডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রনি আলম নূরের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা আনসার ব্যাটালিয়নের পরিচালক জেলা কমান্ড্যান্ট তরফদার আলমগীর হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘দেশের যেকোনো ক্রান্তিলগ্নে আনছার ভিডিপি আপনারদের পাশে আছে। দেশের জাতীয় নির্বাচন, জেলা, উপজেলা, পৌর ও ইউপি নির্বাচনে পুলিশের পাশাপাশি ভূমিকা রেখে চলেছে আনছার ভিডিপি। আপনাদের মনে রাখতে হবে ৭১ সালের ১৭ এপ্রিল অস্থায়ী সরকার গঠনের সময় গার্ড অব অনার দিয়েছিল আমাদের গর্বিত আনছার সদস্যরা। উপজেলার ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভার প্রত্যেক ইউনিয়ন ও ওয়ার্ডে একজন করে ভিডিপি ইউনিয়ন দলনেতা, একজন দলনেত্রী, একজন আনসার কমান্ডার ও একজন সহকারী কমাণ্ডার দায়িত্বপ্রাপ্ত রয়েছেন। এছাড়াও সর্বমোট ভাতাভুক্ত আনসার ও ভিডিপি জনবল রযেছে ৮২ জন আছে। তাছাড়া প্রত্যেক গ্রামে ৩২ জন ভিডিপি সদস্য পুরুষ, ৩২ জন সদস্য মহিলা আছে। যাদের মোট সংখ্যা ৭ হাজারের অধিক। অস্ত্র প্রশিক্ষণপ্রাপ্ত আনসার সংখ্যা প্রায় ৪৮০ জন।’

উপজেলা আনসার ও বিজিবি কর্মকর্তা আজিজুল হাকিম বলেন বলেন, ‘অত্র উপজেলায় উপজেলা নির্বাহী অফিসারের বাসভবন নিরাপত্তাসহ ওজোপাডিকো ও আর্থিক প্রতিষ্ঠানে মোট ১১টি কেপিআই আছে। আনসার ও ভিডিপির সদস্যরা জনগণের জান ও নিরাপত্তার স্বার্থে সর্বদা প্রস্তুত রয়েছে।’

সমাবেশে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আইয়ুব হোসেন, সহকারী জেলা কমান্ড্যান্ট কামরুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার সালমুন আহমেদ ডন ও আলমডাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইফুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন আলমডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি খন্দকার শাহ আলম মণ্টু, সাধারণ সম্পাদক খন্দকার হামিদুল ইসলাম আজম, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা আব্দুল্লাহিল কাফি, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এনামুল হক, যুব উন্নয়ন কর্মকর্তা দেওয়ান জাহাঙ্গীর হোসেন, ইন্সটাক্টর জামাল হোসেন, আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংকের ব্যবস্থাপক শাহজাহান আলী।

সাংস্কৃতিক ব্যক্তিত্ব কলেজিয়েট স্কুলের উপাধ্যক্ষ শামীম রেজার উপস্থাপনায় এসময় আরও উপস্থিত ছিলেন উপজেলা আনসার ও ভিডিপি প্রশিক্ষক রওশন আরা, চুয়াডাঙ্গা সদর উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা চাইনা খাতুন, আনসার ও ভিডিপি ডাউকি ইউনিয়ন দলপতি ওয়ালিউর রহমান, মহিলা আনসার কোম্পানি কমান্ডার শারমিন আক্তার প্রমুখ।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।