চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ২২ সেপ্টেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

আলমডাঙ্গার ভোদুয়া মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন বন্ধের দাবিতে সাংবাদিক সম্মেলন

সমীকরণ প্রতিবেদনঃ
সেপ্টেম্বর ২২, ২০২২ ১০:৪৯ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

আলমডাঙ্গা অফিস: অনিয়মতান্ত্রিকভাবে আলমডাঙ্গা ভোদুয়া মাধ্যমিক বিদ্যালয়ে ম্যানেজিং কমিটি নির্বাচন করার পাঁয়তারা বন্ধে সংবাদ সম্মেলন করেছেন তিন অভিভাবক সদস্য প্রার্থী। সংবাদ সম্মেলনে তিন প্রার্থী নির্বাচন বর্জনের ঘোষণা দেন। গতকাল বুধবার সন্ধ্যায় এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে অভিভাবক সদস্য প্রার্থী ছত্রপাড়া গ্রামের শরিয়তুল্লাহ জানান, ভোদুয়া মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকেই নানারকম অনিয়মতান্ত্রিকভাবে নির্বাচন করার প্রক্রিয়া করে আসছে। নির্বাচনী তফসিলে মনোনয়ন ফরম উত্তোলনের টাকার পরিমাণ উল্লেখ না থাকলেও প্রধান শিক্ষক নিয়ম বহির্ভূতভাবে ফরম প্রতি ১৫ হাজার টাকা নেয়। যা অসামঞ্জস্য বলে মনে করি। তফসিল অনুযায়ী মনোনয়নপত্র বাছাইয়ের দিন প্রার্থীর শনাক্ত ও প্রস্তাবকারীকে উপস্থিত থাকার কথা থাকলেও কাউকে ডাকা হয়নি। তফসিলে গত ১৭ তারিখে নির্বাচনের দিন ধার্য থাকলেও তারা কাউকে না জানিয়ে একদিন এগিয়ে ১৬ তারিখে নির্বাচনের দিন ঘোষণা করেন। যা আইন বহির্ভূত। কিন্তু ১৬ তারিখেও নির্বাচন না করে প্রধান শিক্ষক ও নির্বাচনের প্রিজাইডিং অফিসার সকল প্রার্থীদের জানিয়ে দেন যে নির্বাচনের দিন পরবর্তীতে আপনাদের জানানো হবে। এরই প্রেক্ষিতে আমরা পুনরায় নির্বাচনের তফশিলের ঘোষণার দাবি জানায় এবং মনোনয়ন ফরম ক্রয়ের টাকা ফেরত চাইলে প্রধান শিক্ষক জানান টাকা ফেরত দেওয়া যাবে না। এরই মাঝে আমরা জানতে পারি হঠাৎ করেই আগামী ২৩ সেপ্টেম্বর শুক্রবার পুনরায় নির্বাচনের দিন ধার্য করেছে। যে কারণে আমরা তিন অভিভাবক সদস্য প্রার্থী শরিয়তুল্লাহ, জাকারিয়া চৌধুরী ও বিউটি খাতুন নির্বাচন বর্জন করার ঘোষণা দিচ্ছি। এবং সংবাদ সম্মেলনের মাধ্যমে জেলা প্রশাসক ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট সুদৃষ্টি কামনা করে পুনরায় নির্বাচনের তফসিলের মাধ্যমে নতুন তারিখ ঘোষণা করার প্রযোজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানাচ্ছি।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।