চুয়াডাঙ্গা সোমবার , ২১ মার্চ ২০২২
আজকের সর্বশেষ সবখবর

আলমডাঙ্গার বেলগাছীতে কুলখানি ও মণ্ডলী গ্রহণ অনুষ্ঠিত

সমীকরণ প্রতিবেদনঃ
মার্চ ২১, ২০২২ ৭:৪৫ পূর্বাহ্ণ
Link Copied!

আলমডাঙ্গা অফিস:

আলমডাঙ্গা উপজেলার বেলগাছী পূর্বপাড়ার বীর মুক্তিযোদ্ধা হিছামদ্দীন ফরাজির কুলখানি অনুষ্ঠিত হয়েছে। মুক্তিযোদ্ধার কুলখানি উপলক্ষে তাঁর জেষ্ঠ পুত্র কামাল উদ্দিন সামাজিকভাবে মণ্ডলী গ্রহণ করেছেন। গতকাল রোববার সকাল ১০টার দিকে বিভিন্ন গ্রামের নিমন্ত্রিত অতিথিদের উপস্থিতিতে সকল মণ্ডল ও গ্রামের মানুষের উপস্থিতিতে তিনি এ মণ্ডলী গ্রহণ করেন। অনুষ্ঠানটি সকালে শুরু হয়ে চলে বেলা তিনটা পর্যন্ত। এসময় উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা শওকত আলী শাহ্সহ সকল সমাজপতি ও মণ্ডলগণ।

মণ্ডলীচক্রদের সকলের উপস্থিতিতে দেদার মানুষের মধ্যে জেষ্ঠ্য পুত্র কামাল উদ্দিনকে শপথ পাঠ করানোর পর মাথায় পাগড়ী পরিয়ে আব্রুর সাথে তাঁকে সামাজিকভাবে মণ্ডলী দেন পরিধিরা। ৭১’র সৈনিক বীর মুক্তিযোদ্ধা শওকত আলী শাহ বলেন, একজন মণ্ডলের কর্তব্য হলো এমন কিছু যা কোনো কিছু করতে বাধা দেয় অথবা প্ররোচিত করে। তিনি বলেন, ১৯৭১- এর সৈনিক বীর মুক্তিযোদ্ধা হিছামদ্দীন ছিলেন একজন ন্যায়পরায়ণ সৎ ও দেশপ্রেমিক। তিনি সবসময় অত্যুন্নত কাজে দায়িত্ব পালন করতেন এবং সমাজের সকল ব্যক্তিত্বের প্রতি সমর্থন করতেন এবং তার অভিপ্রায় ছিল প্রখর গাড়। তিনি ইউনিয়ন কমান্ডারের দায়িত্ব যথাযথভাবে পালন করেছেন। তিনি চার পুত্র কামাল,স্বপন, রফিক, শফিউদ্দিন ও এক কন্যা শেফালিকে রেখে পৃথিবীর মায়া ছেড়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করে মহাপ্রস্থানে পাড়িদেন। তার আত্মার শান্তির কামনায় এ কুলখানির ব্যবস্থা করেছে তার স্বজনরা।

জেষ্ঠ পুত্র কামাল উদ্দিন বলেন, ‘আপনারা আমার বাবার জন্য দোয়া করবেন।’ তিনি আরও বলেন, ‘আমি মণ্ডলীর দায়িত্ব মাথায় নিয়ে সর্বদা ন্যায়বিচার প্রতিষ্ঠিত করার চেষ্টা করব। সমাজের মানুষ ও মণ্ডলীদের একাংশের উপস্থিতিতে আপনারা আমাকে সম্মানের সাথে মণ্ডলের যে দায়িত্ব দিলেন, আমি তার জন্য আপনাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আপনারা আমাকে যে কর্তব্য পালন করতে দিয়েছেন, আমি তা গুরুত্বপূর্ণভাবে পালন করব।’

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।