চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ১৯ জানুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

আলমডাঙ্গার দুলাল কবিরাজ আর নেই

সমীকরণ প্রতিবেদনঃ
জানুয়ারি ১৯, ২০২৩ ৪:০৯ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

আলমডাঙ্গা অফিস:
আলমডাঙ্গার এরশাদপুর গ্রামের কবিরাজ শহিদুল ইসলাম ওরফে দুলাল ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। গতকাল বুধবার দুপুর পৌনে তিনটার দিকে বার্ধক্যজনিত কারণে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৮৫ বছর। তিনি আধ্যাত্মিক সাধক সিলাফত ওরফে সিলা পাগলার ছেলে।

জনশ্রæতি আছে, সিলা পাগলা মহান সৃষ্টি কর্তার দরবারে কারও জন্য দোয়া করলে তা কবুল হতো। এরই ধারাবাহিকতায় দুলাল কবিরাজ ও বাবার দিকনির্দেশনা অনুসারে, ধর্মীয় আচরণ রীতিনীতি অনুসরণ করে জীবন যাপন করতেন। বাবা পাগলা সিলার মৃত্যুর পর প্রতি বছর বাংলা ২৪ শে আশ্বিন দুলাল কবিরাজ ৪৬ বছর ধরে আলমডাঙ্গা দারুস সালাম ঈদগা ময়দানে ভক্ত এলাকাবাসী সহযোগিতায় ওরস পালন করে আসছিলেন।

গতকাল রাত ৯টায় আলমডাঙ্গা দারুস সালাম ঈদগা ময়দানে জানাজা নামাজ শেষে, দারুস সালাম কবরস্থানে তাকে চিরনিদ্রায় শায়িত করা হয়। তার জানাজা ও দাফন কার্যে উপস্থিত ছিলেন আলমডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু মুসা, সাবেক পৌর মেয়র ও জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি মীর মহিউদ্দিন, আলমডাঙ্গা পৌরসভা ৫নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আব্দুল গাফফার, দারুস সালাম ঈদগা ময়দান, কমপ্লেক্স ভবন ও এতিমখানা লিল্লাহ বোডিং এর সভাপতি নাজমুল হক স্বপনসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিও, ভক্তবৃন্দ। জানাজার নামাজের ইমামতি করেন জাতীয় পর্যায়ের শ্রেষ্ঠ ইমাম মাওলানা আবুল বাশার।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।