চুয়াডাঙ্গা শনিবার , ১৬ এপ্রিল ২০২২
আজকের সর্বশেষ সবখবর

আলমডাঙ্গার জামজামি বাজারের পান ব্যবসায়ীদের প্রতিবাদ সমাবেশ

সমীকরণ প্রতিবেদনঃ
এপ্রিল ১৬, ২০২২ ৮:২৫ পূর্বাহ্ণ
Link Copied!

আলমডাঙ্গা অফিস:

দীর্ঘ বছর ধরে চলে আসা চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার জামজামি বাজারের পানহাট অন্যত্র সরিয়ে দেওয়ার প্রতিবাদে প্রতিবাদ সমাবেশ করেছে বিক্ষুব্ধ পান ব্যবসায়ীরা। গতকাল শুক্রবার বেলা ১১টায় পান বাজার সেডে হাট মালিক ও পান ব্যবসায়ীরা এ প্রতিবাদ সমাবেশের আয়োজন করে।

সমাবেশে বক্তাগণ বলেন, দীর্ঘদিন ধরে জামজামি পান হাট চলছে। এই হাট থেকে শত শত মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা হয়েছে। এই পান হাট অন্যত্র সরিয়ে নিতে বর্তমান চেয়ারম্যান নজরুল ইসলাম চক্রান্ত শুরু করেছে। আমরা ব্যবসায়ীরা বেঁচে থাকতে হাট ধ্বংস করার সকল ষড়যন্ত্র রুখে দাঁড়াবো। বক্তাগণ আরও বলেন, গত বছর যখন এই হাট চেয়ারম্যানের অনুকূলে ছিল তখন তিনি হাট সরানোর কোনো পরিকল্পনা করেননি। অথচ এবার সর্বোচ্চ ১৩ লাখ টাকার ডাক দিয়ে রতন শাহ হাট মালিক হওয়ার পর থেকেই হাট সরানোর চক্রান্ত শুরু হয়েছে। আমরা এ সিদ্ধান্ত কোনো ক্রমেই মেনে নেব না।

প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জামজামি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জয়নাল আবেদীন বাবলু। এসময় উপস্থিত ছিলেন হাট মালিক রতন শাহ, আওয়ামী লীগ নেতা রিপন শাহ, পান হাটের সভাপতি শহিদুল ইসলাম, ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক লাল্টু রহমান, পান বাজারের সাবেক সভাপতি তৈয়ব শাহ, পান ব্যবসায়ী ইউপি মেম্বার মিজানুর রহমান, শরিফুল ইসলাম, শাহীন রেজা, রানা মল্লিক, পান্না চৌধুরী প্রমুখ।

উল্লেখ্য, জামজামি ইউনিয়ন পরিষদের থেকে নোটিশ দিয়ে বলা হয়েছে সাপ্তাহিক হাটের সেড ঘরে পান ক্রয়-বিক্রয় করা হচ্ছে। বিধি মোতাবেক ১৪২৮ সালের পান হাট নিলাম হয়নি, যে কারণে ব্যবসায়ীদের ক্ষতি হচ্ছে। অতি সত্তর সাপ্তাহিক সেডে ক্রয় বিক্রয় বন্ধ করা হোক। এ ঘটনার প্রতিবাদে ব্যবসায়ী ও হাট মালিকরা এ প্রতিবাদ সমাবেশ করে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।