চুয়াডাঙ্গা রবিবার , ২৫ এপ্রিল ২০২১
আজকের সর্বশেষ সবখবর

আলমডাঙ্গার কৃতী সন্তান বীর মুক্তিযোদ্ধা মাহমুদুল হাসান রবির ইন্তেকাল

সমীকরণ প্রতিবেদন
এপ্রিল ২৫, ২০২১ ১০:০৯ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

আলমডাঙ্গা অফিস:
আলমডাঙ্গা হারদীর বীর মুক্তিযোদ্ধা এবিএম শেখ মাহমুদুল রবি (সাবেক ডিসি) ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন। গত শুক্রবার বেলা ১১টার দিকে ঢাকার মিরপুরস্থ প্যারিস রোডের বাড়িতে আকস্মিক স্ট্রোকে আক্রান্ত হয়ে তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৯ বছর। নিহত বীর মুক্তিযোদ্ধা আলমডাঙ্গা উপজেলার হারদী ইউনিয়নের হারদী গ্রামের মৃত আলফাজ উদ্দীন শেখের ছেলে ও অর্থ মন্ত্রণালয়ের সাবেক উপসচিব।
এদিকে, গতকাল শনিবার সকাল ১০টায় গার্ড অব অনার শেষে রাষ্ট্রীয় মর্যাদায় অর্থ মন্ত্রণালয়ের সাবেক উপসচিব আলমডাঙ্গার হারদী গ্রামের কৃতি সন্তান বীর মুক্তিযোদ্ধা এবিএম মাহমুদুল হাসান রবির দাফনকার্য সম্পন্ন করা হয়। চুয়াডাঙ্গা জেলা পুলিশের একটি চৌকস টিম গার্ড অব অনার প্রদান করেন। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আলমডাঙ্গা উপজেলা প্রশাসনে সহকারী কমিশনার (ভূমি) হুমায়ুন কবীর ও আলমডাঙ্গা থানার অফিসার ইনচার্জ আলমগীর কবীর। গার্ড অব অনার শেষে হারদী পুরাতন জামে মসজিদের সামনে পারিবারিক কবরস্থানে দাফনকার্য সম্পন্ন করা হয়।
উল্লেখ্য, আলমডাঙ্গা হারদী গ্রামের বড়বাড়ির মৃত আলফাজ উদ্দীন শেখের বড় ছেলে এবিএম মাহমুদুল হাসান রবি পড়ালেখা শেষে ১৯৭৩ সালে বিসিএস ক্যাডার হয়ে চাকরি জীবনে প্রবেশ করেন। পরবর্তীতে তিনি স্থানীয় সরকার মন্ত্রণালয় ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপসচিব হিসেবে পদোন্নতি পান। পরে অর্থ মন্ত্রণালয়ের বৈদেশিক শাখায় উপসচিব হিসেবে কর্মরত থাকাকালীন অবসরগ্রহণ করেন। তাছাড়া, তিনি পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ডের প্লানিং মেম্বার ছিলেন। এছাড়া ১৯৭১ সালে মহান স্বাধীনতাযুদ্ধে তিনি বীর মুক্তিযোদ্ধা হিসেবে অসামান্য অবদান রাখেন।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।