চুয়াডাঙ্গা শনিবার , ৪ সেপ্টেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

আলমডাঙ্গার আনন্দধাম জামে মসজিদ কমিটির দ্বন্দ্বের অবসান ঘটালেন আলমডাঙ্গা থানার ওসি আলমগীর কবীর

সমীকরণ প্রতিবেদন
সেপ্টেম্বর ৪, ২০২১ ৮:৪৯ পূর্বাহ্ণ
Link Copied!

আলমডাঙ্গা অফিস:
আলমডাঙ্গা হাউসপুর আনন্দধাম জামে মসজিদ কমিটির সকল দ্বন্দ্বের অবসান ঘটিয়ে নতুন কমিটি গঠন করে দিলেন আলমডাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) আলমগীর কবীর। গতকাল শুক্রবার জুমার নামাজের আগে সকল মুসল্লিদের মতামতের ভিত্তিতে নতুন কমিটি গঠন করা হয়। আগামী ১৫ দিনের মধ্যে পুরোনো কমিটিকে মসজিদের সমস্ত হিসাব-নিকাশ নতুন কমিটিকে বুঝিয়ে দেওয়ার নির্দেশ দেন তিনি।
জানা গেছে, আলমডাঙ্গার হাউসপুর আনন্দধাম জামে মসজিদে ২০১৯ সালে প্রায় একই পরিবারের সদস্যদের নিয়ে কমিটি গঠন করা হয়। কমিটি গঠনের পর থেকে তাঁদের মধ্যে মতদ্বন্দ সৃষ্টি হয়। দীর্ঘদিন মসজিদের আয় ও ব্যয়ের হিসাব না দেওয়ায় গত ২৭ আগস্ট শুক্রবার জুমার নামাজের পর হিসাব চাওয়াকে কেন্দ্র করে সভাপতি এবং সেক্রেটারি ও ক্যাশিয়ারের কথা কাটাকাটি হয়। একপর্যায়ে সভাপতির ভাই আবদার আলীকে সেক্রেটারি ও ক্যাশিয়ার লোকজন মসজিদের বাইরে গিয়ে হাতহাতি হয়। এসময় উত্তেজনা সৃষ্টি হলে আলমডাঙ্গা থানা পুলিশ উপস্থিত হয়ে পরিস্থিতি শান্ত করে এবং সভাপতির ভাই আবদার আলী, সেক্রেটারি মনোয়ার হোসেন ও ক্যাশিয়ারের পিতা আনসার মণ্ডলকে থানায় নিয়ে আসে। পরে সন্ধ্যায় গ্রামের মসজিদের মুসল্লিরা থানায় আসলে আলমডাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) আলমগীর কবীর ওই তিনজনকে মুসল্লিদের নিকট দিয়ে দেন এবং তিনি ৩ সেপ্টেম্বর মসজিদে গিয়ে তাদের দ্বন্দ্ব মিটানোর আশ্বাস প্রদান করেন।
কথামতে, তিনি ৩ সেপ্টেম্বর শুক্রবার জুমার নামাজের আগেই মসজিদে উপস্থিত হন। তিনি প্রথমে মুসল্লিদের নিকট জিজ্ঞাসা করেন তাঁদের সমস্যার কথা এবং তাঁরা কী চায়। মুসল্লিদের কথা ও তাঁদের সকলের মতমতের ভিত্তিতে পূর্বের কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি গঠন করে দেন। সেই সাথে বলেন, পূর্বের কমিটি আগামী ১৫ দিনের মধ্যে নতুন কমিটিকে সমস্ত হিসাব বুঝিয়ে দিবে। মুসল্লিরা নতুন কমিটির সভাপতি হিসেবে আবদার আলী, সাধারণ সম্পাদক রবিউল ইসলাম, ক্যাশিয়ার জাহিদুল ইসলামকে নির্বাচিত করে ২১ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করেন।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কাজী খালেদুর রহমান অরুন, ডাউকি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও বাদেমাজু বাদল স্মৃতি একাডেমির প্রধান শিক্ষক নুরুল ইসলাম দিপু, ইউপি চেয়ারম্যান তরিকুল ইসলাম, সমাজসেবক আশরাফুল ইসলাম, এসআই কামরুল ইসলাম, এসআই তৌকির, ইমাম ইয়ামিন ইসলাম, সাবেক সভাপতি জামসেদ আলী, সহসভাপতি ইমারত আলী, সেক্রেটারি মনোয়ার হোসেন, ক্যাশিয়ার আব্দুল হান্নানসহ নতুন ও পুরাতন কমিটির সকল সদস্য ও গ্রামের মুসল্লিরা।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।