চুয়াডাঙ্গা শনিবার , ৯ এপ্রিল ২০২২
আজকের সর্বশেষ সবখবর

আলমডাঙ্গায় বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের সম্মেলন অনুষ্ঠিত

সরোয়ার সভাপতি ও শামিম সম্পাদক নির্বাচিত
সমীকরণ প্রতিবেদনঃ
এপ্রিল ৯, ২০২২ ১০:০৩ পূর্বাহ্ণ
Link Copied!

আলমডাঙ্গা অফিস:

আলমডাঙ্গায় বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার সকাল সাড়ে ১০টায় আলমডাঙ্গা সরকারি কলেজের হলরুমে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। আলমডাঙ্গা সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ কৃষিবিদ গোলাম সরোয়ার মিঠুর সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা পৌর কলেজ ও হোমিওপ্যাথিক কলেজের অধ্যক্ষ এবং চুয়াডাঙ্গা জেলা বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের সভাপতি শাজাহান আলী।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধুকে জানতে হবে। আগামী প্রজন্মকে বঙ্গবন্ধুর জীবন, কর্ম, রাজনীতি, সমাজনীতি, বাল্যকাল সম্পর্কে জানাতে হবে। তাহলে আমরা মুক্তিযুদ্ধের ইতিহাস সম্পর্কে জানতে পারব।’

সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন আলমডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইয়াকুব আলী মাস্টার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের সাধারণ সম্পাদক মাহবুবুল আলম সেলিম, অ্যাড. তসলিম উদ্দিন ফিরোজ, ফয়েজ বিন মোসলেম ও সাদিকুল ইসলাম।

আলমডাঙ্গা কলেজিয়েট স্কুলের উপাধ্যক্ষ শামিম রেজার উপস্থাপনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন খাইরুল ইসলাম, প্রেসক্লাবের সভাপতি খন্দকার শাহ আলম মণ্টু, সাধারণ সম্পাদক খ. হামিদুল ইসলাম আজম, বণিক সমিতির সম্পাদক কামাল হোসেন, পৌরসভার প্যানেল মেয়র খন্দকার মজিবুল ইসলাম ও কাউন্সিলর জহুরুল ইসলাম। এছাড়াও উপস্থিত ছিলেন সহকারী শিক্ষক সীমা সাহা, সহকারী শিক্ষক জামাল হোসেন, ইমাম হাসান, আলমডাঙ্গা সরকারি কলেজের প্রভাষক শরিয়ত উল্লাহ, এনজিও প্রতিনিধি সিরাজুল ইসলাম প্রমুখ।

সম্মেলনে আলোচনা সভা শেষে সর্বসম্মতিক্রমে আলমডাঙ্গা সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ গোলাম সরোয়ার মিঠুকে সভাপতি, আলমডাঙ্গা কলেজিয়েট স্কুলের উপাধ্যক্ষ শামিম রেজাকে সাধারণ সম্পাদক ও মহিলা কলেজের প্রভাষক শফিউল ইসলাম মিল্টনকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করে মোট ৩১ সদস্যবিশিষ্ট বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ আলমডাঙ্গা উপজেলা কমিটি গঠন করা হয়।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।