চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ১৯ জানুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

আলমডাঙ্গায় নতুন বইয়ের মোড়ক উন্মোচন

সমীকরণ প্রতিবেদনঃ
জানুয়ারি ১৯, ২০২৩ ৩:৫৯ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

আলমডাঙ্গা অফিস:
আলমডাঙ্গায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ভাষণের উপর লেখা তথ্য ও গবেষণা ভিত্তিক ‘বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ জানা অজানা তথ্য’ নামক নতুন বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে। গতকাল বুধবার সন্ধ্যা ৬টায় আলমডাঙ্গার থানাপাড়ার মরহুম সোলাইমান মাস্টারের বাড়িতে এ মোড়ক উন্মোচন অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে অতিথি হিসেবে থেকে এই বইয়ের মোড়ক উম্মোচন করেন আলমডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি খন্দকার শাহ আলম মণ্টু ও সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা খন্দকার হামিদুল ইসলাম আজম, ঢাকা কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা সুমন।

এসময় আরও উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি সাহিদা ইসলাম, এনজিও কর্মী সিরাজুল ইসলামসহ স্থানীয় আওয়ামী লীগ ও এর অঙ্গসহযোগী সংগঠনের কর্মী ও সমর্থকবৃন্দ।

বইটির লেখক চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার সন্তান জার্মান প্রবাসী মমতাজুল ফেরদৌস জোয়ার্দার। তিনি বঙ্গবন্ধু ফাউন্ডেশনের জার্মান শাখার তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক এবং বঙ্গবন্ধু ফাউন্ডেশনের অল ইউরোপিয়ান শাখারও তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক। লেখক মমতাজুল ফেরদৌস জোয়ার্দার বলেন, অনেক গবেষণার পর বইটি জাতির সামনে তুলে ধরতে পেরে আমি আনন্দিত। বইটি পড়লে নতুন প্রজন্ম ৭ই মার্চের ভাষণ সম্পর্কে সঠিক তথ্য জানতে পারবে বলে তিনি আশা প্রকাশ করেন।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।