চুয়াডাঙ্গা শনিবার , ১৬ এপ্রিল ২০২২
আজকের সর্বশেষ সবখবর

আলমডাঙ্গায় ডাকাতির প্রস্তুতিকালে আটক সুমনের স্বীকারোক্তিতে

আরও এক ডাকাত গ্রেপ্তার, পাখিভ্যান উদ্ধার
আলমডাঙ্গা অফিস:
এপ্রিল ১৬, ২০২২ ৮:২৭ পূর্বাহ্ণ
Link Copied!

চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় ডাকাতির প্রস্তুতিকালে আটক রাসেদুল ইসলাম ওরফে কানা সুমনের দেওয়া তথ্যের ভিত্তিতে রেজাউল ইসলাম (২৮) নামের তার আরও এক সহযোগীকে আটক করেছে পুলিশ। গত বৃহস্পতিবার রাতে কুষ্টিয়ার পোড়াদহ এলাকা থেকে তাঁকে আটক করা হয়। এদিকে, আলমডাঙ্গার গোবিন্দপুরে কুপিয়ে ছিনিয়ে নেওয়া পাখিভ্যানটিও উদ্ধার করেছে পুলিশ।

পুলিশ সূত্রে জানা যায়, আলমডাঙ্গার রেলস্টেশনে গত ১৩ এপ্রিল রাতে সীমান্ত ট্রেন থেকে নামা সন্দেহভাজন যাত্রীদের নাম ঠিকানা জানা ও তাদের ব্যাগ তল্লাশি করছিল টহল পুলিশের একটি দল। এরই মধ্যে কয়েকজন যাত্রী পুলিশের নজর এড়িয়ে দুর্গামন্দিরের পেছনে অন্ধকারে অবস্থান নেয়। এসময় এসআই সুমন্ত পুলিশ ফোর্স নিয়ে সেদিকে গেলে কয়েকজন দৌঁড়ে পালিয়ে গেলেও সেখানে থেকে যায় রাসেদুল ইসলাম ওরফে কানা সুমন। কানা সুমনের ব্যাগ তল্লাশি করতে গেলে সে দৌঁড়ে পালানোর চেষ্টা করে। একপর্যায়ে ইট দিয়ে পুলিশের ওপর হামলা করে। ইটের আঘাতে পুলিশের এসআই সুমন্ত ও এসআই শরিয়তউল্লাহ আহত হয়। পরে কানা সুমনের ব্যাগ তল্লাশি করে ২টি চাপাতি, ১টি সেলাই রেঞ্জ ও লোহার রডকাটা মেশিন উদ্ধার হয়। পুলিশের ওপর হামলা ও ডাকাতির প্রস্তুতি ঘটনায় মামলা দায়ের হয়।

পরে পুলিশের জিজ্ঞাসাবাদে রাশেদুল ইসলাম ওরফে কানা সুমন ডাকাতির জন্য গোপন বৈঠক করার বিষয়টি স্বীকার ও গত ৪ এপ্রিল যাত্রী সেজে ভাড়া করে নিয়ে গিয়ে চালককে কুপিয়ে ভ্যান ছিনতাইয়ের বিষয়টি স্বীকার করে। কানা সুমনের দেওয়া তথ্যের ভিত্তিতে থানার ওসি (অপারেশন) ইকরামুল হকের নেতৃত্বে এসআই আমিনুল, এসআই জামালসহ পুলিশ ফোর্স কানা সুমনকে নিয়ে অভিযানে বের হন। অভিযানে কুষ্টিয়ার মিরপুর উপজেলার পোড়াদহ এলাকা থেকে সুমনের আরেক সহযোগী আলমডাঙ্গার স্টেশনপাড়ার ইয়াছির আলীর ছেলে রেজাউলকে গ্রেপ্তার করা হয়। উদ্ধার করা হয় গত ৪ এপ্রিল চালককে কুপিয়ে ছিনতাই হওয়া ভ্যানগাড়ি। আটক দুজনকে আদালতে নিলে তাঁরা স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।

প্রসঙ্গত, আলমডাঙ্গার রেল স্টেশন এলাকায় গত ৪ এপ্রিল রাতে ট্রেন থেকে নামা যাত্রীবেশে কয়েক দুর্বৃত্ত একটি ভ্যানগাড়ি ভাড়া করে নিয়ে যায়। দুর্বৃত্তরা গোবিন্দপুর জোহা মাঠের নিকট পৌঁছে বৃদ্ধ ভ্যানচালক। কুমারী গ্রামের ইশাকে কুপিয়ে রক্তাক্ত জখম করে তার ভ্যানগাড়িটি ছিনতাই করে নিয়ে যায়। মারাত্মক আহতাবস্থায় ভ্যান চালক ইশাকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে। তিনি আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন। এদিকে পুলিশ এ চক্রকে ধরতে ব্যাপক অভিযান শুরু করে। এরই এক পর্যায়ে বৃহস্পতিবার রাতে স্টেশন এলাকা থেকে কানা সুমনকে আটক করে পুলিশ।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।