চুয়াডাঙ্গা বুধবার , ১৩ এপ্রিল ২০২২
আজকের সর্বশেষ সবখবর

আলমডাঙ্গায় খামারীদের মাঝে উপকরণ বিতরণ

সমীকরণ প্রতিবেদনঃ
এপ্রিল ১৩, ২০২২ ২:০৯ অপরাহ্ণ
Link Copied!

আলমডাঙ্গা অফিস:

আলমডাঙ্গা উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের উদ্যোগে ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি প্রোগ্রাম ফেজ-২ প্রকল্পের আওতায় সিআইজি সদস্যদের মধ্যে বিভিন্ন প্রদর্শনীর উপকরণ বিতরণ করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল ১০টায় উপজেলা পরিষদ মঞ্চে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. গোলাম মোস্তফা। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলমডাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান আইয়ুব হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান আইয়ুব হোসেন বলেন, খামারীরা দেশের আমিষের চাহিদা পূরণে ভূমিকা রাখছে। আজকে ভারতীয় গরুর প্রয়োজন হচ্ছে না। দেশের খামারীরা গরু পালন করে চাহিদা মেটাচ্ছেন। ছাগল, হাঁস-মুরগী পালন করে তারা নিজেরা স্বাবলম্বী হয়ে উঠছে। তিনি বলেন, সরকার এ খাতেরর উন্নয়নে প্রাণিসম্পদ অফিসের মাধ্যমে নিরলসভাবে কাজ করছেন। খামারীদের জন্য সরকার করোনাকালীন সময়ে প্রণোদনা দিয়েছে।

প্রণোদনা অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান খন্দকার সালমুন আহমেদ ডন, মহিলা ভাইস চেয়ারম্যান কাজী মারজাহান নিতু ওে অতিরিক্ত প্রাণিসম্পদ কর্মকর্তা ডাক্তার মোহাম্মদ শরিয়তউল্লাহ। স্বাগত বক্তব্য দেন প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. আবদুল্লাহহিল কাফি। কলেজিয়েট স্কুলের উপাধ্যক্ষ শামীম রেজার পরিচালনায় বক্তব্য দেন উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা বায়োজিত খন্দকার, বীর মুক্তিযোদ্ধা মইনদ্দিন, হাবিবুর রহমান, প্রেসক্লাবের সভাপতি খন্দকার শাহ আলম মণ্টু, খামারীদের মধ্যে উপস্থিত ছিলেন ইব্রাহিম আলী, মোছা. রওশন আরা খাতুন, আলম হোসেন, বদরুল আলম, তানিয়া খাতুন, মজিরন খাতুন, মর্জিনা খাতুন, রোকেয়া খাতুন, আবুল কাশেম, লিয়াকত আলী প্রমুখ।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।