চুয়াডাঙ্গা শুক্রবার , ২ অক্টোবর ২০২০
আজকের সর্বশেষ সবখবর

আর্মেনিয়ার আর্টিলারি ধ্বংস করলো আজারবাইজান

সমীকরণ প্রতিবেদন
অক্টোবর ২, ২০২০ ১০:৫৭ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

বিশ্ব ডেস্ক:
আক্রমণাত্মক ব্যবস্থা বহন করে নিয়ে যাওয়ার সময় আর্মেনিয়ার একটি আর্টিলারি ধ্বংস করেছে আজারবাইজানের সেনাবাহিনী। আজারবাইজানের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের প্রেস শাখা থেকে দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা আজারট্যাককে একথা জানানো হয়েছে। গত ২৭ সেপ্টেম্বর সন্ধ্যা ৬টার দিকে আর্মেনিয়ান বাহিনী আজারবাইজানের সেনাবাহিনী ও সামনের দিকের মানব বসতিগুলোতে অস্ত্র, মর্টার ও আর্টিলারি দিয়ে বড় ধরনের আক্রমণ করে। উল্লেখ্য, নগরনো-কারাবাখ অঞ্চলের নিয়ন্ত্রণ নিয়ে রোববার সকাল থেকে দু’দেশের সেনাবাহিনীর মধ্যে নতুন করে সংঘর্ষ শুরু হয়েছে। এ সংঘর্ষে এখন পর্যন্ত শতাধিক প্রাণহানির ঘটনা ঘটেছে।
১৯৮০’র দশকের শেষদিকে কারাবাখ অঞ্চলে আর্মেনিয়া ও আজারবাইজানের মধ্যে যুদ্ধ শুরু হয়। ১৯৯১ সালে সাবেক সোভিয়েত ইউনিয়নের পতনের মুহূর্তে সংঘর্ষ চূড়ান্ত আকার ধারণ করে। ১৯৯৪ সালে দু’পক্ষের মধ্যে যুদ্ধবিরতি প্রতিষ্ঠার আগ পর্যন্ত এ সংঘর্ষে ৩০ হাজার মানুষ প্রাণ হারায়।

Girl in a jacket

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।