চুয়াডাঙ্গা শনিবার , ১৩ নভেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

আফগানিস্তানের মসজিদে ফের জুমার নামাজে হামলা, নিহত ৩

সমীকরণ প্রতিবেদনঃ
নভেম্বর ১৩, ২০২১ ১০:৫৯ পূর্বাহ্ণ
Link Copied!

আফগানিস্তানের একটি মসজিদে ফের শুক্রবারে জুমার নামাজের সময় বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে শেষ খবর পাওয়া পর্যন্ত অন্তত তিনজন নিহত ও ১৫ জন আহত হয়। দেশটির পূর্বাঞ্চলীয় নানগারহর প্রদেশের সিনগড় জেলার এক মসজিদে এই বিস্ফোরণ ঘটে। তালেবানের এক কর্মকর্তা হামলার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, জুমার নামাজের সময় সিনগড় জেলার একটি মসজিদে বিস্ফোরণের ঘটনা ঘটে। সেখানে বেশ কয়েকজন হতাহত হয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত এ হামলার দায় কেউ স্বীকার করেনি। খবর আলজাজিরা অনলাইনের।

নানগারহরে ২০১৫ সালে ইসলামিক স্টেটের (আইএস) আফগান শাখা আত্মপ্রকাশ করেছে। চলতি বছরের আগস্টে তালেবান দ্বিতীয় দফায় ক্ষমতা দখলের পর ওই প্রদেশে বেশ কয়েকটি রক্তক্ষয়ী হামলার পেছনে আইএসের হাত হয়েছে। চলতি মাসের গোড়ার দিকে রাজধানী কাবুলের সামরিক হাসপাতালে আইএসের হামলায় ১৯ জন নিহত ও ৫০ জনের বেশি মানুষ আহত হন। এছাড়া তালেবান দ্বিতীয় দফায় ক্ষমতা দখলের পর দেশটির সংখ্যালঘু শিয়া মসজিদে জুমার নামাজ চলাকাল দুই দফায় পৃথক হামলায় ১২০ জনের বেশি মানুষ নিহত হন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।