চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ৫ নভেম্বর ২০২০
আজকের সর্বশেষ সবখবর

আন্দুলবাড়ীয়ায় পাঁচ প্রতিষ্ঠানকে জরিমানা

সমীকরণ প্রতিবেদন
নভেম্বর ৫, ২০২০ ১০:৩১ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

প্রতিবেদক, আন্দুলবাড়িয়া:
জীবননগরের আন্দুলবাড়ীয়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে পাঁচ ব্যবসা প্রতিষ্ঠানকে নয় হাজার টাকা জরিমানা করা হয়েছে। গতকাল বুধবার দুপুর ১ টার দিকে চুয়াডাঙ্গা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফিরোজ হোসেন ও জীবননগর উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট (ইউএনও) এস. এম. মুনিম লিংকন এর নেতৃত্বে পৃথক-পৃথক এ অভিযান পরিচালনা করেন।
এসময় আন্দুলবাড়ীয়া বাজারের দুইটি হোটেল এন্ড রেস্টুরেন্টে মিষ্টির কার্টুনের ওজন বেশী ও বিভিন্ন খাদ্য পণ্য সামগ্রীর উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ উল্লেখসহ লেবেল লেখা না থাকায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৬/৫৩ ধারা মোতাবেক পটল খানকে দুই হাজার টাকা ও শিমুল খানকে এক হাজার টাকা এবং সরকারী নির্দেশনা উপেক্ষা করে উচ্চ মূল্যে সার-কীটনাশক বিক্রির অভিযোগে জাতীয় ভোক্তা অধিকার ও সংরক্ষণ আইন ২০০৯ এর ৪০ ধারায় বজলুর রহমানকে তিন হাজার টাকা, ইসমাইল হোসেনকে এক হাজার টাকা ও মঈনুল ইসলাম লিলু মিয়াকে দুই হাজার টাকা জরিমানা করা হয়।
এ উপস্থিত ছিলেন আন্দুলবাড়ীয়া ইউনিয়ন উপ-সহকারী কৃষি কর্মকর্তা আলমগীর হোসেন, ইসমত আরা খাতুন বকুল, উদ্ভিদ ও প্রাণি সংরক্ষণ অধিদপ্তরের উপ-সহকারী কৃষি কর্মকর্তা জাহাঙ্গীর আলম, আন্দুলবাড়ীয়া ইউনিয়ন পরিষদের ৩ নং ওয়ার্ডের মেম্বার আরিফুল ইসলাম। আদালতে সহযোগিতা করেন জীবননগর ইউএনও অফিসের নাজির আব্দুল আওয়াল, জেলা প্রশাসক কার্যালয়ের গাজী রহমান, আলমগীর হোসেন, শাহাপুর পুলিশ ক্যাম্পের এএসআই হামিদুল ইসলামসহ সঙ্গীয় ফোর্স।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।